রামনবমীর অনুষ্ঠানে দেব

West Medinipur News: দেবের মুখে জয় শ্রী রাম ধ্বনি, সাবলীল ভঙ্গিতে তারকা প্রার্থী

পশ্চিম মেদিনীপুর: বুধবার ছিল রামনবমী। সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীরা এই দিনটিকে পালন করছেন ধর্মীয় মর্যাদায়। প্রভু শ্রী রামচন্দ্রের মূর্তিতে আরতি করলেন ঘাটালের বিদায়ী সাংসদ তথা প্রার্থী দেব। এ দিন সকাল থেকে একাধিক কর্মসূচির পাশাপাশি ঘাটালের কুশপাতা এলাকায় রামের মূর্তিতে পুজো করেন দেব। মঞ্চে উঠে দিলেন জয় শ্রীরাম ধ্বনি।

সামনে লোকসভা নির্বাচন ঘাটাল কেন্দ্রে সম্মুখ সমরে দুই তারকা প্রার্থী অভিনেতা দেব ও হিরণ। রামনবমী উদযাপন উপলক্ষে একাধিক ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিলেন তৃণমূল প্রার্থী দেব। ঘাটালের কুশপাতা এলাকার রাম মন্দিরে পুজো দিয়ে পায়ে হেঁটে রামনবমীর অনুষ্ঠানে অংশ নেন তৃণমূলের তারকা প্রার্থী অভিনেতা দেব। এ দিন দেবের মুখেও শোনা গেলো জয় শ্রী রাম ধ্বনি। সকলের সঙ্গে তিনি সাবলীল ভাবে জয় শ্রীরাম ধ্বনি দিতে থাকেন।

প্রসঙ্গত প্রতিদিন একাধিক প্রচারের পাশাপাশি বুধবার সকাল থেকেই বিভিন্ন মন্দিরে পুজো ও ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন দেব। লোকসভা নির্বাচনকে সামনে রেখে এভাবেই এদিন করেন জনসংযোগ। এ দিন ঘাটালের কুশপাতা এলাকার রাম মন্দিরে পুজো দিয়ে রামনবমী অনুষ্ঠানে অংশ নেন।

পায়ে হেঁটে কুশপাতা রাম মন্দির থেকে শুরু করে ঘাটাল কলেজ মোড় এলাকায় রামনবমীর শোভাযাত্রা শেষ হয়। সবটাতেই ছিলেন ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দেব। উপস্থিত ছিলেন পিংলার বিধায়ক অজিত মাইতিও। সকল মানুষকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার পরামর্শ দেন তারকা প্রার্থী দেব।

রঞ্জন চন্দ