১০২ বছরের বৃদ্ধ রামেন্দ্র বর্মন

Lok Sabha Elections 2024 Phase 1 Voting: গটগট করে হেঁটে বুথে ঢুকে ভোট দিলেন রামেন্দ্র বর্মণ, বয়স ‘মাত্র’ ১০২! কী বললেন জানেন?

কোচবিহার: রাজ্যের প্রথম দফার নির্বাচনে ভোট কোচবিহার লোকসভা কেন্দ্রে। নির্বাচনের দিন সকাল থেকেই টানটান উত্তেজনা ছিল এই কেন্দ্রের বিভিন্ন এলাকায়। বারংবার বিভিন্ন কারণে খবরের শিরোনামে উঠে এসেছে কোচবিহার লোকসভা কেন্দ্র।

তবে নির্বাচনের দিন সকালেই একেবারে বিরলের দৃশ্য চোখে পড়ল কোচবিহার লোকসভা কেন্দ্রে। বিদায়ী সংসদ তথা বিজেপি প্রার্থী নিশিত প্রামাণিকের গড় হিসেবে পরিচিত ভেটাগুড়ি। এখানেই ভেটাগুড়ি চৌপথি উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ৭/২৩৫ নম্বর বুথে পায়ে হেঁটে ভোট দিতে আসলেন এক ১০২ বছরের বৃদ্ধ।

আরও পড়ুন: টি২০ বিশ্বকাপে ১০ জনের জায়গা পাকা, ৫ স্লটে চলছে জোর লড়াই, টিম কেমন হতে পারে দেখুন

পরিবারের সদস্যদের নিয়ে টোটো চেপে সাত সকালেই তিনি হাজির হন ভোটগ্রহণ কেন্দ্রে। তারপর পায়ে হেঁটেই তিনি ঢুকলেন কেন্দ্রের ভিতর। এই বয়সে এসেও এত অদম্য ইচ্ছেশক্তি খুব একটা দেখতে পাওয়া যায় না। তাই এই বৃদ্ধকে ভোট দিতে আসতে দেখে অনেকেই অবাক হয়েছেন। ভোট দেওয়ার পর বৃদ্ধ রামেন্দ্র বর্মণ জানান, “তিনি যতদিন পর্যন্ত বেঁচে থাকবেন। ততদিন পর্যন্ত ভোট দেবেন।”

আরও পড়ুন: ভোট ভারতে, বুথ বাংলাদেশে! গেট খুলল BSF, তারপরই বেনজির দৃশ্য!

এছাড়া তিনি আরও জানান, “সকলের ভোট দান করা উচিত। ভবিষ্যৎ প্রজন্মের কাছে তাঁর একটাই বার্তা। যেন সকলেই উৎসাহের সঙ্গে ভোট দান করেন।” ৭/২৩৫ নম্বর বুথ আর এই বুথেই ১০২ বছরের এক বৃদ্ধ রামেন্দ্র বর্মণ পায়ে হেঁটে এসে ভোট দান করার ঘটনায় অবাক বহু মানুষ। এখনও আরও অনেকটা সময় বাকি ভোট দান প্রক্রিয়া সম্পন্ন হওয়ার। এখন দেখার বিষয় এটাই যে বারংবার খবরের শিরোনামে থাকা কোচবিহার জেলায় ভোটদান প্রক্রিয়ায় আরও কী কী ঘটনা সামনে আসা বাকি।

Sarthak Pandit