আগুন নিয়ন্ত্রণের দমকল

Massive Fire: ভয়াবহ অগ্নিকাণ্ড! দাউদাউ করে আগুন বিডিও অফিসের নির্বাচনী কার্যালয়ে, পুড়ে ছাই দরকারি নথি-ফাইল

হুগলি: বিডিও অফিসে আগুন! আগুনে পুড়ে ছাই বেশ কিছু নথি ও ফাইল। ঘটনাটি ঘটেছে হুগলির পলাবা দাদপুর ব্লকের বিডিও অফিসে। ঘটনাস্থলে দলকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে অনুমান দমকলের।ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ওই এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, পোলবা-দাদপুর ব্লক বিডিও অফিসের ব্লকের এমজিএনআরইজিএ সেলের ঘরে মাস খানেক ধরে কন্ট্রোল রুম খুলে নির্বাচনী কাজ চলছিল। সেই ঘরে শনিবার বেলা এগারোটা নাগাদ হঠাৎ আগুন লাগে। ধোঁয়ায় ভরে যায় গোটা অফিস। হুড়োহুড়ি লেগে যায় কর্মরত কর্মীদের মধ্যে। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে এসে পৌঁছায় দমকল। দমকলের একটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বেশ কিছু ফাইল ও নথি পুরে গেছে বলে জানা গেছে।

আরও পড়ুন-    শৈশবে চরম কষ্ট, বাবা দেননি মেয়ের মর্যাদা, পড়াশোনা ছেড়ে চলচ্চিত্রে এসেই বলিউডের এভারগ্রীন তিনি, বলুন তো মায়ের কোলে ‘এই’ শিশুটি কে?

এই বিষয়ে পোলবা-দাদপুর ব্লকের বিডিও জগদীশ চন্দ্র বাড়ুই বলেন, সকাল এগারোটা নাগাদ আগুন লাগে। ওই ঘরে আমাদের কন্ট্রোল রুম ছিল। ২৪ ঘণ্টা কম্পিউটার পাখা চলত। দেওয়াল পাখার নীচে কম্পিউটার ছিল। সেখান থেকেই শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। আগুনে বেশ কিছু ক্ষতি হয়েছে।

এই বিষয়ে একজন দমকল আধিকারিক জানান, তাদের কাছে খবর আছে বিডিও অফিসে আগুন লেগেছে। তৎক্ষণাৎ তারা পৌঁছান ঘটনাস্থলে এসেই আগুন নেভাতে শুরু করেন। কিভাবে আগুন লেগেছে সেটা তদন্তের বিষয়। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। সরকারি অফিসে পর্যাপ্ত আগুন নিয়ন্ত্রণের ব্যবস্থাপনা ছিল কিনা সেই দিকেও খতিয়ে দেখছে দমকল।

রাহী হালদার