রোদে মোটরসাইকেল 

Bankura News:স্টেশনের পার্কিং ভাড়া বাড়লেও, গাড়ি পড়ে থাকছে রোদে! ক্ষোভে বাঁকুড়ার মানুষ

বাঁকুড়া: বাঁকুড়া স্টেশনের সাইকেল এবং বাইক রাখার স্ট্যান্ডে ছাউনির অভাবে গাড়ি ফেলে রেখে দিতে হচ্ছে তীব্র রোদের মধ্যে। একটি মাত্র সেড আর গাড়ির সংখ্যা অনেক বেশি। বাঁকুড়ার ৪৪ ডিগ্রি তাপমাত্রায় গাড়িতে হতে পারে অভ্যন্তরীণ ক্ষতি, সেই আশঙ্কা থেকে যাচ্ছে সাধারণ মানুষের। তবে ভাড়া বেড়ে হয়েছে প্রায় দ্বিগুণের কাছাকাছি। এই বিষয়টি নিয়ে বেশ কয়েকদিন চাঞ্চল্য ছড়িয়েছে সামাজিক মাধ্যমেও। বাঁকুড়া স্টেশনে যাতায়াত হাজার হাজার মানুষের। এক প্রকার বাধ্য হয়েই গাড়ি স্টেশনের সাইকেল স্ট্যান্ডে রেখে তবে যে যার নির্দিষ্ট কাজে যান। ছাউনির অভাবে গাড়ি পড়েথাকছে খোলা আকাশের নিচে। এবার ভাড়াটা জেনে নেওয়া যাক, ১২-২৪ ঘণ্টা মোটরসাইকেল রাখার ভাড়া বারো টাকা থেকে বেড়ে হয়েছে কুড়ি টাকা। মাসিক ২০০ টাকা বের হয়েছে ৪০০ টাকা। ১২ ঘণ্টার কম সময় গাড়ি রাখলে সেই ভাড়া 12 টাকা থেকে বের হয়েছে ১৫ টাকা।

স্বাভাবিক ভাবেই মানুষের মনে উঠছে প্রশ্ন। দিনদিন গাড়ির সংখ্যা বাড়লেও ছাউনি নেই। দীর্ঘদিন ধরে ই বর্ষাকাল এবং গ্রীষ্মকালে খোলা আকাশের নিচে থাকছে মোটরসাইকেল।সাইকেল স্ট্যান্ডের কর্মীদের মধ্যে একজনের সঙ্গে কথা বলে জানা গেল। ২০২২ সালের টেন্ডার অনুযায়ী মূল্য নির্ধারিত করা হয়েছে। তবে এর আগে কত ভাড়া ছিল সেই কথা মনে নেই সাইকেল স্ট্যান্ডের কর্মীদের। দীর্ঘদিন ধরেই পরিষেবার কোনও পরিবর্তন হয়নি সেই কথা অকপটেই স্বীকার করেছেন তারা। সাইকেল স্ট্যান্ডের কর্মী নির্মল কুমার গড়াই জানান, লিখিত জানানো হয়েছে ছাউনী বানানোর কথা। স্টেশনের কাজ চলছে বলে ছাউনী বানানো সম্ভব হয়নি। তিনি আরও বলেন যে সাইকেল স্ট্যান্ড পরবর্তীকালে স্থানান্তরিত করা হবে বলে জানানো হয়েছে রেলের তরফে।

আরও পড়ুন : জমি কেনার আগে অবশ্যই করুন তিন কাজ, না হলে পথে বসতে হবে

জোনাল রেলওয়ে ইউজার কনসালটেন্সি কমিটির মেম্বার দেবেন্দ্র সাবারিয়া জানান, সময়ের সঙ্গে রেলের সাইকেল স্ট্যান্ডের রেট চেঞ্জ হয় এবং সেই অনুযায়ী ভাড়া নির্ধারিত হয়েছে। এছাড়াও অমৃত ভারত প্রকল্পের জন্য সাইকেল স্ট্যান্ড পরবর্তীকালে বিডিআর এর কাছে স্থানান্তরিত হবে যাতে সব রকম পরিষেবা দেওয়া সম্ভব হয়। নতুন সাইকেল স্ট্যান্ডে ছাউনী তৈরি হবে। তবে সাইকেল স্ট্যান্ড স্থানান্তরণের কাজ কখন শুরু বা সম্পন্ন হবে সেটা এখনও ধোঁয়াশার মধ্যে।

আরও পড়ুন : দুই নদীর সংযোগস্থলে মরুভূমি! ভোটের আগে কী বলছে বাঁকুড়ার মানুষ?

বেশ কয়েকদিন ধরে জনপ্রিয় সামাজিক মাধ্যমে মানুষের মধ্যে দেখা দিয়েছে বাঁকুড়া সাইকেল স্ট্যান্ড এবং রোদে গাড়ি পড়ে থাকার বিষয়টা।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

বাঁকুড়ায় প্রচন্ড গরম পড়েছে, তপ্ত রোদে গাড়ি রাখতে চাইছেন না বহু মানুষ। স্বাভাবিকভাবেই তারা জানতে চাইছেন সাইকেল স্ট্যান্ডের ভবিষ্যৎ।

নীলাঞ্জন ব্যানার্জী