মোদী মুখোশ

Lok Sabha Elections 2024: ‘মোদি মুখোশ’ থেকে মমতার ব্যানার! ভোটের বাজার জমিয়ে দিতে জঙ্গলমহলে শার্ট, টুপির ছড়াছড়ি

পুরুলিয়া: ভোট ময়দানে লড়াই চলছে হাড্ডাহাড্ডি। কেউ কাউকে কোনওভাবেই জায়গা ছাড়তে নারাজ। ভোটের প্রচারে অভিনবত্ব দেখা যাচ্ছে সর্বত্র। ভোটের প্রচারে নামের পাশাপাশি যথেষ্ট গুরুত্বপূর্ণ পোশাক। যা খুব সহজেই মানুষের মনে ছাপ ফেলে। নির্বাচনী আবহে আরও বেশি করে ভোটের পোশাক ভোটারদের চেনাতে পুরুলিয়ার বিভিন্ন রাজনৈতিক দলগুলির কর্মী সমর্থকদের জন্য আসছে টি-শার্ট, টুপি, উত্তরীয়।‌ প্রসঙ্গত, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে জঙ্গলমহল পুরুলিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখোশ ভোটের বাজারে আলাদাভাবে নজর কেড়েছিল। এবারও সেই মুখোশ নিয়ে আসছে পুরুলিয়া জেলা বিজেপি। সঙ্গে থাকছে পদ্ম আঁকা উত্তরীয়। যা মানুষের মধ্যে সাড়া ফেলবে বলে আসা রাখছেন বিজেপি নেতৃত্ব।

এ বিষয়ে বিজেপির পুরুলিয়া জেলা সভাপতি বিবেক রাঙ্গা বলেন, ‘‘বিগত নির্বাচনগুলিতে মোদি মুখোশ ভোটের বাজারে আলাদাভাবে নজর কেড়েছে। তাই দলের রাজ্য কমিটি এবারও ওই মুখোশ পাঠাবে জেলা পুরুলিয়ার জন্য। মুখোশের পাশাপাশি তাদের টুপিতেও পদ্ম-র ছবি দিয়ে ‘এই চিহ্নে ভোট দিন’ এই বার্তা থাকবে।’’ ইতিমধ্যেই পুরুলিয়ার বিভিন্ন ব্লকগুলি থেকে সংশ্লিষ্ট মণ্ডল সভাপতিদের কাছে মোদি মুখোশের জন্য আবেদন করেছেন কর্মী- সমর্থকেরা।

আরও পড়ুন: ‘দু’দিন আগে আমাকে মারার চক্রান্ত হয়েছে..,’ জঙ্গিপুরের সভায় দাঁড়িয়ে বিস্ফোরক অভিষেক! INDIA প্রশ্নে বিঁধলেন অধীরকেও

অপরদিকে ‘মোদি মুখোশ’-র মতো তৃণমূল কংগ্রেসের টি-শার্ট নজর কাড়বে বলে আশাবাদী পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে ঘাসফুলের পাশে লেখা রয়েছে ‘এই চিহ্নে ভোট দিন’।

এছাড়া রয়েছে, ভিড়ে ঠাসা জনসভায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। সেই সঙ্গে ঘাসফুলের নীচে লেখা, ‘ঘাসের উপর জোড়া ফুল/ দেশ বাঁচাবে তৃণমূল’। এ বিষয়ে পুরুলিয়া জেলা তৃণমূল সভাপতি সোমেন বেলথরিয়া বলেন, ‘‘টি-শার্ট ছাড়াও ‘আমাদের প্রার্থী শান্তিরাম মাহাতোকে ঘাস ফুল চিহ্নে ভোট দিন’ এই বার্তা দিয়ে ডিজাইন করা ১০ হাজার টুপি আসছে। যা দলীয় কর্মী সমর্থকদের মধ্যে অনেকখানি সাড়া ফেলবে।’’

আরও পড়ুন: তৃণমূলপ্রার্থীর প্রচারে গিয়ে বিরোধী সুকান্তর প্রশংসা! এ কী বললেন দেব…ভাইরাল ভিডিও

বিজেপি, তৃণমূলের মতো কংগ্রেসেরও হাত চিহ্ন দিয়ে টুপি ও টি-শার্ট আসবে। এ বিষয়ে পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো বলেন, ‘‘মনোনয়ন পর্বের পর হাত চিহ্ন আঁকা টি-শার্ট ও টুপি আসবে।’’ শেষ বেলারভোট প্রচারে পুরুলিয়ায় পোশাক দিয়েও মাতাবে তৃণমূল, বিজেপি, কংগ্রেস সহ অন্যান্য রাজনৈতিক দলগুলি। রীতিমতো উচ্ছ্বসিত দলীয় কর্মী সমর্থকেরা।

শর্মিষ্ঠা ব্যানার্জি