Lok Sabha Elections 2024: কোন অঙ্কে ফয়সালা দার্জিলিঙে? অনীথ থাপার হাত ধরে কি সুফল পাবে তৃণমূল?

দার্জিলিং:  অনীত থাপা। বর্তমানে জিটিএ-র চেয়ারম্যান। তবে বরাবরই তিনি মমতা বন্দ্যোপাধ্য়ায়ের গুডবুকেই থাকেন। সেই অনীত থাপা দার্জিলিং লোকসভা নিয়ে দারুণ আশাবাদী। দিনভর ব্যস্ত থাকলেন কার্শিয়াংয়ে নিজের ডেরায়। বিকেল গড়াতেই রওনা হলেন শিলিগুড়ির উদ্দেশ্যে। যতক্ষণ না সব EVM ডিসিআরসি সেন্টারে পৌঁছে যাচ্ছে ততক্ষণ যাবতীয় বিষয়ে নজর রাখবেন বলে জানিয়েছেন তিনি।

অনীত থাপা জানিয়েছেন, দার্জিলিং, কালিম্পং মিলিয়ে প্রজাতান্ত্রিক মোর্চা ভাল ফলাফল দেবে। এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, পাহাড়ে অনীতের প্রভাব যথেষ্ট রয়েছে। সেক্ষেত্রে, তৃণমূল তার সুফল পেতে পারে। কারণ, দার্জিলিং পাহাড়ে তৃণমূলের নিজস্ব শক্তি সেভাবে নেই।

আরও পড়ুন: ২ মে মাধ্যমিকের রেজাল্ট, ক’টা থেকে কোন ওয়েবসাইটে দেখা যাবে ফলাফল? রইল যাবতীয় তথ্য

তবে অনীতের হাত ধরে তৃণমূল পাহাড়ে কিছুটা লাভের মুখ দেখতে পারে বলে মনে করছেন অনেকে। তবে পাহাড়ের লড়াই যে অতটা সহজ হবে না সেটা বলাই বাহুল্য। কারণ, পাহাড়ে এবার বিমল গুরুং বিজেপির পাশে থাকার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন।

আরও পড়ুন : শুধু AC কিনলেই তো হল না! রয়েছে লুকনো হাজার একটা খরচ…সব ক’টা তো ডিলাররা বলেও না

আজও বিমল গুরুং চরম আত্মবিশ্বাসী এই আসন নিয়ে। তবে অনীতের দাবি, পাহাড়ের মানুষ শান্তি চায়। তারা গত কয়েক বছর সেই কাজ করে যাচ্ছে। তাই এই দিক থেকে পাহাড়ের মানুষ তাদের পক্ষেই আছে।

এদিন সকাল থেকে হাসিমুখে পাহাড়ে ব্যস্ত থাকতে দেখা গেছে অনীতকে। দলীয় কর্মীদের থেকে বারবার খোঁজ নিয়েছেন পাহাড়ের প্রতিটি বুথের। দিনের শেষে দার্জিলিং নিয়ে তিনিই তুরুপের তাস তৃণমূলের৷