দুর্গাপুরের সকলভাঙ্গা এলাকায় প্রাতঃভ্রমণে দিলীপ ঘোষ।

Dilip Ghosh: দলের কর্মীদের উপরেই চটে লাল দিলীপ ঘোষ, কেন মেজাজ হারালেন বিজেপি প্রার্থী?

দুর্গাপুর: দিলীপ ঘোষ, যার মুখে কড়া ভাষার কথা শুনতে পছন্দ করেন দলের কর্মী সমর্থকদের একটা বড় অংশ। বিরোধীদের সমালোচনা করার সময় কড়া ভাষা ব্যবহার করতে  পিছপা হন না দিলীপ৷ এবারও বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের প্রার্থী হয়ে একের পর এক বিতর্কিত মন্তব্য করেছেন৷ এ বার নিজের দলের কর্মীদের উপরেই চটলেন বিতর্কিত এই বিজেপি নেতা৷

কিন্তু হঠাৎ কেন দলের কর্মীদের উপরেই রেগে গেলেন দিলীপ ঘোষ? এ দিন দুর্গাপুরের সগরভাঙ্গা এলাকায় দিলীপ ঘোষের নির্বাচনী প্রচার ছিল। সেখানে প্রাতঃভ্রমণ এবং চা চক্রের কর্মসূচি ছিল দিলীপ ঘোষের। কর্মসূচি নিয়ে অবশ্য দিলীপ ঘোষের কোনও অভিযোগ ছিল না। কিন্তু সগরভাঙ্গা এলাকায় এই কর্মসূচি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দিলীপবাবু। তার কারণ হিসেবে দিলীপ ঘোষ জানিয়েছেন, একই জায়গায় বারবার প্রচারের জন্য সূচি রাখা হচ্ছে।

আরও পড়ুন: কুণালকে পদ থেকে সরাল তৃণমূল, তাপস রায়ের প্রশংসা করেই পড়লেন দলের রোষে?

দিলীপ জানিয়েছেন, এত বড় লোকসভা কেন্দ্রে তিনি সব জায়গায় ঘুরতে চান। নির্বাচনের আগে হাতে কম সময় রয়েছে। কিন্তু এমন অবস্থায় একই জায়গায় বারবার কর্মসূচি রাখার ফলে তিনি অন্য জায়গায় যেতে পারছেন না। আর এই কারণেই দলের কর্মীদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। রাজনৈতিক বিশেষজ্ঞদের অনেকেই এই ঘটনাকে উলটপুরাণ বলে দাবি করছেন। কারণ এতদিন দিলীপ ঘোষকে দেখা গিয়েছে কড়া ভাষায় বিরোধীদের আক্রমণ করতে।

এ দিন দলের কর্মীদের উদ্দেশ্যে দিলীপকে বলতে শোনা যায়, মাথার উপরে চাপ রয়েছে। তাই  নিজেদের মাথা ঠিক রাখতে পারছেন না তারা। একই সঙ্গে তিনি জানিয়েছেন এইভাবে কর্মসূচি কেন বারবার সাজানো হচ্ছে, সেই বিষয়টি তিনি খতিয়ে দেখবেন। উল্লেখ্য, কিছুদিন আগেই দুর্গাপুরের সগরভাঙ্গা এলাকায় দিলীপ ঘোষের প্রাতঃভ্রমণ এবং চা চক্রের আয়োজন করা হয়েছিল। তারপর এ দিন আবার একই জায়গায় একই কর্মসূচি রাখা হয়। যা নিয়েই এ দিন ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন দিলীপ ঘোষ।

নয়ন ঘোষ