তৃতীয় দফার নির্বাচনের প্রচার

Lok Sabha Elections 2024: তৃতীয় দফার নির্বাচনের প্রচারের শেষ দিনে ঝড় তুলল ডান-বাম জোড়াফুল ও পদ্ম

মুর্শিদাবাদ: তৃতীয় দফার নির্বাচনের প্রচারের শেষ দিনে ঝড় তুললেন ডান বাম জোড়াফুল ও পদ্ম শিবির। মুর্শিদাবাদে জঙ্গিপুর ও মুর্শিদাবাদ কেন্দ্রের লোকসভার ভোট হচ্ছে তৃতীয় দফাতে এর সঙ্গে মালদহ দক্ষিণের মধ্যে রয়েছে ফরাক্কা ও সামশেরগঞ্জ ব্লক। রবিবার সকাল থেকেই সমস্ত রাজনৈতিক দলের কর্মীরা প্রচারে ঝড় তুলতে নেমে পড়েন ময়দানে।

LIVE : লোকসভা নির্বাচন ২০২৪ তৃতীয় দফা ভোটগ্রহণ

জঙ্গিপুরের তৃণমূলের প্রার্থী খলিলুর রহমান হুড খোলা গাড়িতে খড়গ্রামের বিভিন্ন এলাকায় প্রচার করেন। বিকেলে নবগ্রামে কর্মীদের সঙ্গে বৈঠক ও করেন। শনিবার রাতে সাগরদিঘির কাবিলপুরে আনারুল হক নামে এক তৃণমূল কর্মীর বিরুদ্ধে টাকা দেওয়ার অভিযোগ তুলে গ্রামবাসীরা তার গাড়ি ভাঙচুর করে বলে অভিযোগ। এই ব্যাপারে খলিলুর রহমান বলেন, পুরো ঘটনা মিথ্যা। পুলিশ তদন্ত করে দেখছে। আমাদের পুলিশের উপর ভরসা রয়েছে।

আরও পড়ুন: ফের রামলালা দর্শন মোদির, হাতে পদ্মের থালি… ভোটমুখী অযোধ্যায় রামমন্দিরে প্রধানমন্ত্রী

পাশাপাশি বাম ও কংগ্রেসের জোট প্রার্থী মর্তুজা হোসেন লালগোলার বিভিন্ন এলাকায় হুড খোলা গাড়িতে প্রচার করেন। বাম কর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পিছিয়ে নেই গেরুয়া শিবিরও। বিজেপি প্রার্থী ধনঞ্জয় ঘোষের হয়ে সুতিতে জনসভা করেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দ অধিকারী। এদিন শুভেন্দু অধিকারী সন্দেশখালি নিয়ে সাংবাদিকদের উত্তরে জানান। এর শেষ দেখে ছাড়বেন। সেখানকার মন্ডল সভাপতি গঙ্গাধর কয়েল তারই হেফাজতে রয়েছে। তিনি বলেন, গঙ্গাধর কয়েল সিবিআই-কে সমস্ত কিছু লিখেছে। সিবিআই যদি এই মামলার দায়িত্বভার না নেই তাহলে উচ্চ আদালতে যাবেন।

অন্যদিকে মুর্শিদাবাদ কেন্দ্রের তৃণমূলের প্রার্থী আবু তাহের খান হরিহরপাড়ায় হুড খোলা গাড়িতে প্রচার করেন। এরপর তিনি ভগবানগোলা ও ডোমকলেও প্রচার করেন। অন্যদিকে বামপ্রার্থী মহম্মদ সেলিমের করিমপুরেই তার সারাদিনের কর্মসূচী ছিল। বিজেপি প্রার্থী গৌরীশঙ্কর ঘোষ রবিবার সকালে জিয়াগঞ্জের বিভিন্ন ওয়ার্ডে পায়ে হেঁটে প্রচার করেন। অন্যদিকে তার হয়ে শেষবেলায় প্রচারে আসেন শুভেন্দু অধিকারী।

আবার মালদহ দক্ষিণের তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রায়হানের সমর্থনে সামশেরগঞ্জে রোড শো করে শেষ দিনের নির্বাচনী প্রচারে ঝড় তুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপি ও কংগ্রেসকে আক্রমণ করে তৃণমূলকে ভোট দেওয়ার আবেদন জানান অভিষেক।