দিলীপ ঘোষ 

Dilip Ghosh: ‘কার মাথায় বেল ভাঙব ভাবছি!’ সকাল সকাল বাজারে গিয়ে কী কিনলেন দিলীপ ঘোষ?

বর্ধমান: প্রত্যেক দিনের মতো আজও প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন  বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। এ  দিন বুধবার বর্ধমান শহরের তেঁতুলতলা বাজার এলাকায় প্রাতঃভ্রমণ করেন দিলীপ ঘোষ। প্রাতঃভ্রমণ চলাকালীন দিলীপ ঘোষকে বর্ধমান শহরের তেঁতুলতলা বাজার এলাকার বিভিন্ন সবজি বিক্রেতাদের সঙ্গে কথা বলতেও দেখা যায়।  বিভিন্ন সবজির দাম জিজ্ঞেস করতেও দেখা যায় দিলীপ ঘোষকে।

হাতে নিয়ে বিভিন্ন ধরনের সবজি নাড়াচাড়া করেও দেখেন তিনি। ঝিঙে থেকে শুরু করে ক্যাপ্সিকাম, একাধিক সবজির বাজার দরও জানেন সবজি বিক্রেতাদের কাছে। তবে শুধু যে ঘুরে ঘুরে সবজি দেখেছেন, তা কিন্তু নয়। সবজির পাশাপাশি বিভিন্ন ফলের দিকেও নজর দেন দিলীপ ঘোষ। বাজার থেকে বেল এবং তরমুজ কেনেন দিলীপ ঘোষ। এই বেল এবং তরমুজ কেনা প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন , ‘গরমের ফল হিসেবে বেল এবং তরমুজ কিনলাম৷ যেগুলি খেলে শরীর ভাল থাকে।’ মজা করে দিলীপ আরও বলেন, ‘কার মাথায় বেল ভাঙব সেটাই ভাবছি৷’

আরও পড়ুন: ভাইপো আনন্দকে হঠাৎ দলীয় পদ থেকে সরিয়ে দিলেন, ভোটের মধ্যেই মায়াবতীর সিদ্ধান্তে জোর জল্পনা

অন্যদিকে ফল কেনার পাশাপাশি কাঁচা হলুদ খেতেও দেখা যায় দিলীপ ঘোষকে। এ দিন সকালে দিলীপ ঘোষ যখন বাজার পরিদর্শন করছিলেন ঠিক তখনই , তিনি লক্ষ্য করেন এক সবজি বিক্রেতার কাছে রয়েছে কাঁচা হলুদ। আর এই হলুদ দেখার পরই দিলীপ ঘোষ এক টুকরো কাঁচা হলুদ নিয়ে খেতে শুরু করেন।

কাঁচা হলুদ খেতে খেতে বাজার পরিদর্শন করতেও দেখা যায় দিলীপ ঘোষকে। তবে ফল , সবজি ছাড়াও মাছের দর দাম ও বিক্রেতাদের কাছে জানেন দিলীপ ঘোষ। পরবর্তীতে প্রাতঃভ্রমণ শেষে চায়ে পে চর্চা অনুষ্ঠান যোগদান করেন দিলীপ ঘোষ। দিলীপ ঘোষকে কেন্দ্র করে সাধারণ মানুষের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

বনোয়ারীলাল চৌধুরী