উচ্চ মাধ্যমিকের সম্পূর্ণ মেধাতালিকা ২০২৪

WB HS Result 2024 Full Merit List: জেলার জয়জয়কার! উচ্চ মাধ্যমিক ২০২৪-এ প্রথম দশে কারা? দেখুন সম্পূর্ণ মেধাতালিকা

কলকাতা: উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এবার প্রথম দশে রয়েছেন ৫৮ জন। মোট ১৫টি জেলা থেকে এই প্রথম দশের পরীক্ষার্থীরা রয়েছেন। হুগলি থেকে সবচেয়ে বেশি মেধাতালিকায় স্থান পেয়েছেন। ১৩ জন হুগলি জেলা থেকে। দক্ষিণ ২৪ পরগনা ৭ জন। কলকাতা থেকে ৫ জন আছে মেধাতালিকায়।

২০২৪-এ পাশের হার ৯০ শতাংশ। ৬,৭৯,৭৮৪ পড়ুয়া পাশ করেছেন এ বছর। পরীক্ষা দিয়েছিলেন ৭,৯০,০০০ জন। পরীক্ষায় সেরা তিনে রয়েছেন, প্রথম অভীক দাস, আলিপুরদুয়ার ম্যাক উইলিয়াম হাইস্কুল। দ্বিতীয় সৌম্যদীপ সাহা, নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন। তৃতীয় অভিষেক গুপ্ত, মালদহ রামকৃষ্ণ বিবেকানন্দ বিদ্যামন্দির।

আরও পড়ুন: ৬৯ দিনের মাথায় প্রকাশিত হল উচ্চ মাধ্যমিকের ফলাফল, ৯০ শতাংশ পাশ! রেজাল্ট দেখুন সরাসরি এক ক্লিকে

চতুর্থ প্রতীচী রায় তালুকদার। কোচবিহারের সুনীতি অ্যাকাডেমির ছাত্রী। যুগ্মভাবে চতুর্থ চন্দননগরের কৃ্ষ্ণভাবিনী স্কুলের স্নেহা ঘোষ। ৯৮.৬ শতাংশ। পঞ্চম কন্টাই হাইস্কুলের পড়ুয়া সায়ন্তন মাইতি। প্রাপ্ত নম্বর ৪৯২। পঞ্চম স্থানে রয়েছে ৭ জন। প্রাপ্ত নম্বর ৪৯২।

আরও পড়ুন: বিশ্বের সেরা স্কুলের তালিকায় রয়েছে ভারতের এই স্কুল, পড়লেই কেউ IPS-কেউ IAS অফিসার! কোন স্কুল এটি জানেন?

কাঁথি হাইস্কুলের সায়ন্তন মাইতি। বাঁকুড়ার সুস্বতি কুণ্ডু, মালদহের সুপ্তথিতা সরকার, কলকাতার সৌনক কর, শান্তিনিকেতনে সানন্দা রায়। রয়েছে অঙ্কিত পাল, অর্নব কর। ষষ্ঠ স্থানে চার জন। প্রাপ্ত নম্বর ৪৯১। হুগলির মাহেশ রামকৃষ্ণ মিশনের রুদ্র দত্ত। নরেন্দ্রপুরের নিলয় চট্টোপাধ্যায়, কোচবিহারের সুনীতি অ্যাকাডেমির মনুশ্রী চন্দ, হুগলি কলেজিয়েট স্কুলের অভ্রকিশোর ভট্টাচার্য।

উচ্চ মাধ্য়মিকে অষ্টম স্থানে কলকাতার হিন্দু স্কুলের ছাত্র অর্ঘদীপ দত্ত। নবম স্থানে রহড়া রামকৃষ্ণ মিশনের ছাত্র অহন চক্রবর্তী। যুগ্মভাবে নবম স্থানে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের অদ্বিতীয় বন্দ্যোপাধ্যায় ও অর্ক সাহা। কলকাতার পাঠভবন স্কুলের ছাত্র উজান চক্রবর্তীও নবম।

পাশের হারে এগিয়ে মেয়েরা। ১৫ টি জেলা থেকে ৫৮ জন পরীক্ষার্থী প্রথম দশে রয়েছেন। হুগলি থেকে ১৩ জন, বাঁকুড়া থেকে ৯ জন, দক্ষিন ৭ জন, কলকাতা থেকে ৫ জন, পূর্ব বর্ধমান এবং পূর্ব মেদিনীপুর ৪ জন, কোচবিহার, মালদহ থেকে ৩ জন। দশম স্থানে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের সোহম মুখোপাধ্যায়, শুভ্রজিৎ ঘোষ। ছেলেদের পাশের হার ৯২.৩২। মেয়েদের পাশের হার ৮৮.১৮ শতাংশ। ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছে মাত্র ৮৩৩১ জন। ১০ মে সকাল ১০টা থেকে বিভিন্ন ক্যাম্প থেকে রেজাল্ট পাওয়া যাবে।