স্বপ্ন ডাক্তার হয়ে গ্রামের মানুষের পাশে থাকবে ছোট্ট পূর্বাশা

ICSE Result 2024: আইসিএসই-তে দেশের মধ্যে চতুর্থ! ডাক্তার হয়ে গ্রামের মানুষের পাশে থাকতে চান পূর্বাশা

হাওড়া: ডাক্তার হয়ে গ্রামের মানুষের পাশে থাকার স্বপ্ন দেখছে ছোট্ট পূর্বাশা। সদ্য প্রকাশিত হয়েছে আইসিএসই দশম শ্রেণি এবং আইএসসি দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল। দুই পরীক্ষাতেই সার্বিক পাশের হারে ছেলেদের পিছনে ফেলে দিয়েছে মেয়েরা। দশমে দেশে চতুর্থ এবং বাংলায় তৃতীয় স্থান অধিকার করে চমকে দিয়েছে পূর্বাশা।

পূর্বাশার স্বপ্ন সে ডাক্তার হবে। এ বছর দশম শ্রেণির পরীক্ষার পাশের হার ৯৯.৪৭ শতাংশ। হাওড়ার জগৎবল্লভপুরের প্রত্যন্ত গ্রামের মেয়ে পূর্বাশা চক্রবর্তী। আইসিএসইতে রাজ্যের মধ্যে তৃতীয় এবং ভারতের মধ্যে চতুর্থ স্থান দখল করেছে সে। ৫০০ এর মধ্যে ৪৯৬ নম্বর পেয়ে একেবারে তাক লাগিয়ে দিয়েছে। এই কৃতিত্বের জন্য বাবা-মায়ের পাশাপাশি তাঁর স্কুল হাওড়ার ‘ডিভাইন মার্সি স্কুল’এর শিক্ষক -শিক্ষিকাদের অবদানের কথা উল্লেখ করেছেন পূর্বাশা।

আরও পড়ুন:  ‘সন্দেশখালির বেলুনে আলপিন..,’ বিজেপি প্রার্থী রেখা পাত্রের ভিডিও নিয়েও বিস্ফোরক অভিযোগ, কী বললেন অভিষেক?

ভাল ফলাফলের পর বিজ্ঞান বিভাগ নিয়ে পড়াশোনা করে চিকিৎসক হতে চায় সে। গ্রামের মানুষের পাশে দাঁড়াতে চায় ছোট্ট পূর্বাশা। চিকিৎসার জন্য গ্রাম থেকে বহুদূর যেতে হয় গ্রামবাসীদের। স্কুলের শিক্ষক রাজীব চক্রবর্তী জানান, প্রত্যন্ত গ্রামে থেকেও যে ভাল ফল করা যায়, তা প্রমাণ করল পূর্বাশা। আইসিএসই-তে ওর প্রাপ্ত নম্বর স্কুলের বিগত দিনের সমস্ত রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে। পূর্বাশার বাবা একজন পদার্থবিদ্যার শিক্ষক। তাঁর মা-বাবারও স্বপ্ন সে ডাক্তার হোক।