তারিনীপুর ঘাটে ভেসে উঠল কুমির 

Nadia News: নবদ্বীপের জলঙ্গি নদীতে ভেসে উঠল এ কী! পড়ে গেল লাফালাফি, তীব্র আতঙ্ক

নবদ্বীপ: নদীর জলে হঠাৎই ভেসে উঠল কুমির! আতঙ্কে স্থানীয় এলাকার বাসিন্দারা। সাময়িকভাবে বন্ধ নদীতে স্নান করা। বন দফতরের আধিকারিকেরা এসে আশ্বাস দিয়ে গেলেও এখনও আতঙ্ক কাটছে না স্থানীয় এলাকাবাসীদের। ঘটনাটি নদিয়ার নবদ্বীপ থানার অন্তর্গত তারিনিপুর ঘাট সংলগ্ন এলাকার।

এলাকাবাসীর সূত্রে জানা যায় একদিন আগেই রাত্রে বেলা তারিনীপুর ঘাট এলাকার এক স্থানীয় ব্যক্তি হঠাৎই জলের মধ্যে কিছু একটা ভেসে যেতে দেখেন। কৌতুহলবশত কাছে যেতেই তিনি লক্ষ্য করেন জলে ভেসে বেড়াচ্ছে বিশালাকার এক কুমির! এরপরে ভয়ে শিউরে ওঠেন তিনি।

এর পরই তিনি ঘাট কর্তৃপক্ষকে জানান ঘাটে লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেছে দেখা যায় একটি কুমির তারিনীপুর ঘাটের ইসকনের দিকের নদীর পাড়ে ভেসে বেড়াচ্ছে। এর পরে খবর জানাজানি হতেই আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসীরা। ওই ঘাটে প্রতিদিন শিশু থেকে শুরু করে বাড়ির মহিলা পুরুষ সকলেই স্নান করতেন। নদীতে স্নান করা আপাতত বন্ধ রয়েছে বলে জানা যায়।

উল্লেখ্য তারিনীপুর ঘাট বর্তমানে অত্যন্ত জনপ্রিয়। সরূপগঞ্জ থেকে তারিনীপুর ঘাট হয়ে প্রতিদিন হাজার হাজার যাত্রী পারাপার করে থাকেন। এর আগে নদিয়া জেলার গঙ্গা পার্শ্ববর্তী বেশ কিছু এলাকায় কুমিরের দেখা মিললেও জলঙ্গী নদীতে কখনও কুমিরের দেখা সে ভাবে মেলেনি। এই প্রথম জলঙ্গী নদীতেও দেখা মিলল কুমিরের। খবর পেয়ে বনদফতরের লোকেরা এসে আশ্বাস দিয়ে গেলেও আতঙ্ক কাটছে না এলাকাবাসীদের তেমনটাই জানালেন তারা। তারা জানাচ্ছেন যতদিনে না কমিটির অন্যত্র স্থানান্তরিত করার ব্যবস্থা করা হচ্ছে বনদফতর এর পক্ষ থেকে তত দিন আতঙ্ক কাটবে না তাদের।

Mainak Debnath