অনুব্রত মন্ডল 

Anubrata Mondal: থমথমে বোলপুর! ‘তাঁর’ অনুপস্থিতিতে ফিকে ভোট! কী বলছে অনুব্রতর পাড়া-বুথ? জানুন

বোলপুর: ভোট হচ্ছে, বুথ আছে কিন্তু নেই বীরভূমের তৃণমূলের কমান্ডার ইন চার্জ অনুব্রত মণ্ডল। চতুর্থ দফায় ২০২৪-র লোকসভা নির্বাচন চলছে বোলপুরে। তবে অনুব্রত রয়েছেন দিল্লির তিহার জেলে। সেই কারণেই থমথম করছে বোলপুর। অনুব্রত মণ্ডলের বাড়ি কালিকাপুরের বাসিন্দাদের মন ভারাক্রান্ত। কেউ কেউ বলছেন ভোট মনেই হচ্ছে না।

আজকের দিনে তাঁর বাড়ির সামনে মানুষের ঢল নামত। দলের কর্মী থেকে শুরু করে স্থানীয় মানুষ আসতেন দেখা করতে। তবে ভোট শুরু হয়েছে প্রায় ৩ ঘণ্টা। আজ খাঁ খাঁ করছে অনুব্রত মণ্ডলের বাড়ি। এই বাড়ি থেকে মোটর সাইকেলে করে ভোট দিতে যেতেন অনুব্রত মণ্ডল। কালিকাপুরের সরু ওলি-গলি পেরিয়ে যেতে হত ভোটকেন্দ্র ভাগবত নিম্ন বুনিয়াদি বিদ্যালয়।

আরও পড়ুনঃ সাতসকালে পুজো দিলেন মা তারার মন্দিরে, বীরভূমের আনাচকানাচে দাপিয়ে বেড়াচ্ছেন শতাব্দী

এই কেন্দ্রে চারটি বুথ। ১৮৮, ১৮৯, ১৯০ এবং ১৯১। মানুষের ভিড় ঠেলে কালিকাপুরের সরু রাস্তা পেরিয়ে ভাগবত নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ের ১৯০ নম্বর বুথে ভোট দিতে যেতেন তিনি। কিন্তু এ বার দেওয়া হল না সেই ভোট। চলছে ভোট গ্রহণ। ওই একই বুথে ভোট দিতে আসা স্থানীয় বাসিন্দারা বলছেন, থমথম করছে ভোটকেন্দ্র। সেই সাজো সাজো রব আর নেই। বোলপুরের মানুষ মিস করছে অনুব্রত মণ্ডলকে।

রাজ্যের রাজনৈতিক মানচিত্রে বীরভূমের গুরুত্ব অনেক। সেই গুরুত্বের সিংহভাগই অনুব্রত মণ্ডলের জন্য। তবে তাঁর অনুপস্থিতি যেন কিছুটা ফিকে করেছে বোলপুরের ভোটের রং। এবং এই অনুপস্থিতি দলের উপরে কিছুটা প্রভাব ফেলবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

নীলাঞ্জন ব্যানার্জী