গান গাইছেন ইন্দ্রনীল সেন বাদ্যযন্ত্র বাজাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Lok Sabha Election 2024: শ্রীরামপুরের সভায় নিজের লেখা গান গেয়ে, ধামসা বাজিয়ে মঞ্চ মাতালেন মমতা বন্দ্যোপাধ্যায়

হুগলি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের লেখা গান যাতে সুর দিয়েছেন তিনি নিজেই, শ্রীরামপুরের সভা মঞ্চে সেই গান গাইলেন রাজ্যের তথ্য সংস্কৃতি মন্ত্রী ইন্দ্রনীল সেন। কখনও গান কখনও  ধামসা মাদলের তালে আদিবাসী নৃত্য। আবার কখনও হাতে কাঠি নিয়ে নিজেই বাজাতে শুরু করে দিলেন ধামসা। শ্রীরামপুর সভামঞ্চে সভার শেষে এক অন্যরকম রূপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার দুপুর তিনটের সময় শ্রীরামপুর স্টেডিয়াম মাঠে শ্রীরামপুর লোকসভার তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সভা করতে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভা মঞ্চে দাঁড়িয়ে প্রথম থেকেই অলআউট অ্যাটাক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। শ্রীরামপুর লোকসভায় কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে আবারও বিজয়ী করে দিল্লির সংসদে পাঠানোর আবেদন জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: ‘লক্ষ্মীর ভাণ্ডারে ১০০ টাকা বাড়বে!’ আমতার সভায় ঘোষণা শাহের, বিড়ম্বনায় বিজেপি

সভা যখন শেষের দিকে তখনই মুখ্যমন্ত্রী খোঁজ করেন তথ্য সংস্কৃতি মন্ত্রী তথা চন্দননগরের বিধায়ক মন্ত্রী ইন্দ্রনীল সেনের। কারণটাও স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী। কারণ এবার পালা একটু অন্য মেজাজের।মঞ্চের মধ্যেই ইন্দ্রনীল সেন শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গান গাওয়া। গানের লাইন হল,” জাগো রে জাগো রে জাগো রে ,হৃদয়টা খোলা রাখো রে , জাগোরে জাগো রে জাগো রে, জয়ী হয় জয়ী হও জয়ী হও।”

গানের শেষে মুখ্যমন্ত্রী আবার মজার সুরে বলেন, ইন্দ্রনীলের এই দুই লাইনে মনে রয়েছে তাই ও দুই লাইন গাইতে পেরেছে। পরবর্তীতে মঞ্চের ধামসা, মাদল ও আদিবাসী নৃত্য নিয়ে এসে আবারও গান ধরেন ইন্দ্রনীল সেন৷ সেখানে কখনও আদিবাসীদের সঙ্গে নৃত্যের তালে পা মেলান মমতা বন্দ্যোপাধ্যায় আবার কখনও হাতে কাঠি তুলে নিয়ে বাদ্যযন্ত্রের উপর নিজেই বাজাতে থাকেন মমতা ব্যানার্জি।

শ্রীরামপুরের সভামঞ্চে আক্রমণাত্মক মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় বার বার শানা গেছে কখনও রবি ঠাকুরের কবিতা কখনও বা নজরুলের কবিতা। সবশেষে নিজের লেখা গান গেয়ে কর্মী সমর্থকদের উদ্দীপ্ত করলেন খোদ মুখ্যমন্ত্রী। শ্রীরামপুর লোকসভার নির্বাচনের ফল কী হবে তা জানা যাবে আগামী ৪ তারিখ। তবে তার আগে মুখ্যমন্ত্রী শ্রীরামপুর সফর শ্রীরামপুরের তৃণমূল কর্মী সমর্থকদের অক্সিজেন প্রদান করেছে৷

রাহী হালদার