মানুষের মাথার চুলে রাজনৈতিক সিম্বল

Lok Sabha Election 2024: ভোটের হাওয়া মাথায়! প্রিয় দলের প্রতীকের মতো চুল কাটছেন এখানকার বাসিন্দারা

হাওড়া:  গোটা দেশ জুড়ে চলছে লোকসভা ভোটের হাওয়া। ভোটের উত্তাপ হাওড়া জেলা জুড়ে, জেলায় পঞ্চম দফায় ভোট। অন্তিম লগ্নে দিবা-রাত্রি প্রচারে ব্যস্ত প্রায় সমস্ত রাজনৈতিক দল। দলীয় ভাবে প্রচার চলছে অন্তিম লগ্নে। সেই দিক থেকে দলীয় কর্মী সমর্থকদের উন্মাদনা কম নয়।

লোকসভা নির্বাচন ২০২৪ পঞ্চম দফার ভোট লাইভ

ভোটের উত্তাপ দেখা যাচ্ছে জেলায় বেশ কিছু সেলুনে। নিজেদের দলকে ভালবেসে মাথায় করে রাখছে দলীয় প্রতীক। জেলায় ভোটের বেশ কিছু দিন আগে থেকেই চুল কাটতে সেলুনে হাজির হচ্ছে মানুষ। সারা বছর বিভিন্ন চুলের কর্টিং বা ডিজাইন থাকলেও ভোটের সময় মাথার চুলে ফুটে উঠছে রাজনৈতিক সিম্বল। এদিন এক তৃণমূল ভক্তকে দেখা যায় মাথার চুলে দলীয় সিম্বল বানাতে।

এ প্রসঙ্গে সেলুন মালিক নন্দন প্রামাণিক জানান, প্রায় সারা বছর নিত্যনতুন নকশায় চুল কাটতে মানুষ বেলুড়ের এই দোকানে হাজির হয়। হাওড়া জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসেন। একই সঙ্গে হুগলি ও কলকাতা থেকেও মানুষ আসেন। ভোটের এক দেড় মাস আগে থেকে দলীয় সিম্বলের আদলে চুল কাটার রেওয়াজ দেখা যায়। এবারও সেই রেওয়াজ বজায় রয়েছে। তবে গতবারের তুলনায় এবার চাহিদা আরও বেশি। তিনি আরও জানান, এই চুল কাটিং করতে সাধারণ চুল কাটার থেকে একটু সময় বেশি লাগলে ঠিকই তবে এই কাজ করে বেশ আনন্দ লাগে। তাই সাধারণ নকশার মতই খরচ নেওয়া হয়।