একটি ক্রিকেট ওয়েবসাইটের খবর, মেগা নিলামের আগে রুতুরাজ গায়কোয়াড়, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, পাথিরানা ও ধোনিকে রেখে দিচ্ছে সিএসকে। তবে প্রথম চারের মধ্যে মাহিকে রাখেনি সিএসকে।

IPL 2024 CSK vs RCB: ধোনির ১১০ মিটারের ছক্কাতেই বিদায় চেন্নাইয়ের! প্লে-অফে উঠে ফাঁস করলেন কার্তিক

বেঙ্গালুরু: শেষ ওভারে দরকার ছিল ১৭ রান, ক্রিজে তখনও ছন্দে থাকা ধোনি এবং জাডেজা। শেষ ওভারের প্রথম বলে ১১০ মিটারের ছয় মারলেন ধোনি, চোখ ছলছল করে উঠল কোহলির। শেষ ৫ বলে দরকার চেন্নাইয়ের দরকার ছিল মাত্র ৫ বলে ১১ রান। কিন্তু শেষ ৫ বলে হল মাত্র ১ রান, স্বপ্নভঙ্গ হল চেন্নাইয়ের।

হঠাৎ কী হল চেন্নাইয়ের যে শেষ ৫ বলে মাত্র ১ রান উঠল ধোনিদের? সতীর্থদের কাছে ফাঁস করলেন বেঙ্গালুরুর উইকেট কিপার দীনেশ কার্তিক। তাঁর মতে ধোনির ১১০ মিটারের ছক্কাই প্লে-অফে উঠতে সাহায্য করেছে বেঙ্গালুরুকে। দীনেশ বলেন, “মাঠের বাইরে ধোনির ১১০ মিটারের ছক্কাই আমাদের জন্য সবচেয়ে ভাল ঘটনা, এই জন্যই আমরা নতুন বল পেয়েছি যা আমাদের জিততে সাহায্য করেছে।”

আরও পড়ুন: সাসপেন্ড হার্দিক! খারাপ ফর্ম, দলের ভরাডুবির পরে বিসিসিআইয়ের শাস্তির কোপে মুম্বইয়ের অধিনায়ক

বাস্তবে চিন্নাস্বামীতে বৃষ্টির পরে মাঠ ভিজে গিয়েছিল, তাই বলও ভিজে গিয়েছিল। বল ভিজে থাকায় গ্রিপ করতে সমস্যা হচ্ছিল বোলারদের। একাধিক বার বল পরিবর্তন করার আবেদন করেন ডুপ্লেসি, বিরাট কোহলি। তবে আম্পায়াররা তাঁদের আবেদন সারা দেননি। নাকল বল করতে গিয়‍ে লাকি ফার্গুসনের দু’টি বল হাত ফসকে যায়, ব্যাটারদের মাথার উপর দিয়ে চলে যাওয়ার জন্য নো বল দেন আম্পায়ার। তাই শেষ ওভারের প্রথম বল পর্যন্ত বল করতে গিয়ে সমস্যায় পড়ছিল বেঙ্গালুরু।

শেষ ওভারের প্রথম বলে ধোনির ছক্কার পরে বল স্টেডিয়ামের বাইরে চলে যাওয়ায় নতুন বল নিতে বাধ্য হন আম্পায়ার। নতুন বল শুকনো হওয়ার জন্য শেষ ৫ বল গ্রিপ করতে অপেক্ষাকৃত সুবিধা হয় বিরাটদের।