AAP-কে ভোট দেবেন তিনি, কেজরি দেবেন হাতে! বড় চমকের ইঙ্গিত দিলেন রাহুল গান্ধি

Lok Sabha Election 2024: মোদি-মমতা নয়, বনগাঁর ভবিষ্যৎ দাঁড়িয়ে আছে ‘একটি’ মাত্র ইস্যুর উপর!

বনগাঁ লোকসভা। মতুয়া অধ্যুষিত এই লোকসভার সাতটি বিধানসভাই মতুয়া ও তফসিল সম্প্রদায়ের জন্য সংরক্ষিত।২০১৯ লোকসভা নির্বাচনে এই লোকসভায় জয় পায় বিজেপি। জয়ী হয়ে সাংসদ হন শান্তনু ঠাকুর। এক নজরে দেখে নেওয়া যাক ২০১৯ লোকসভার ফলাফল।

কল্যাণী তৃণমূল কংগ্রেস ৮৬,২৩৬বিজেপি ৯৩,২৯২ হরিণ ঘাটা তৃণমূল কংগ্রেস ৮৪,৮৯৯ বিজেপি ৯৪,৩৬৬বাগদা তৃণমূল কংগ্রেস ৮৫,২৮৩বিজেপি ১,০৯,৭৪০বনগাঁ উত্তর তৃণমূল কংগ্রেস ৭৬,১৮৮বিজেপি ১,০৪,৫৫৮ বনগাঁ দক্ষিণ তৃণমূল কংগ্রেস ৭৬,৬২৮ বিজেপি ১,০৫,১৫৬গাইঘাটা তৃণমূল কংগ্রেস ৭৩,৯৭৪ বিজেপি ১,০৯,৯২২স্বরূপ নগর তৃণমূল কংগ্রেস ৯২,১৭৪ বিজেপি ৬৮,২০৩ বিজেপির শান্তনু ঠাকুর মোট ভোট পেয়েছিলেন ৬,৮৭,৬২২। তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বালা ঠাকুর পেয়েছিলেন ৫,৭৬,০২৮।জয়ের ব্যবধান ছিল ১,১১,৫৯৪ ভোট। ২০২১ বিধানসভা নির্বাচনে একমাত্র স্বরূপ নগর ছাড়া সব কটি বিধানসভা জয়লাভ করে বিজেপি।

আরও পড়ুন: ফোনের স্টোরেজ ফুল? হ্যাং করছে ফোন? খালি করার ৫ সেরা উপায় জেনে নিন, ঝড়ের গতিতে ছুটবে মোবাইল

এবার দেখে নেওয়া বিধানসভার ফলাফল কল্যাণী তৃণমূল কংগ্রেস ৯৪,৮২০বিজেপি ৯৭,০২৬হরিণ ঘাটা তৃণমূল কংগ্রেস ৮২,৪৬৬ বিজেপি ৯৭,৬৬৬বাগদা তৃণমূল কংগ্রেস ৯৮,৩১৯বিজেপি ১,০৮,১১১বনগাঁ উত্তরা তৃণমূল কংগ্রেস ৮৭,২৭৩বিজেপি ৯৭,৭৬১ বনগাঁ দক্ষিণতৃণমূল কংগ্রেস ৯৫,৮২৪বিজেপি ৯৭,৮২৮গাইঘাটা তৃণমূল কংগ্রেস ৯১,২৩০বিজেপি ১,০০,৮০৮ স্বরূপ নগর তৃণমূল কংগ্রেস ৯৯,৭৮৪ বিজেপি ৬৪,৯৪৮

তবে বাগদা বিধানসভার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাস বর্তমানে ২০২৪ লোকসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী। ২০২১ বিধানসভার ফলাফলের নিরিখে বনগাঁ লোকসভায় বিজেপি এগিয়ে রয়েছে ১৪,৪৬৮ ভোট পেয়ে।এই লোকসভায় মতুয়া ভোট একটা বড় ফ্যাক্টর৷ আবার অনেকে বলছেন ঠাকুরবাড়ির ভোট কোনদিকে যাবে তার ওপরেই এই লোকসভার ভবিষ্যৎ নির্ভর করে আছে।

আরও পড়ুন: AAP-কে ভোট দেবেন তিনি, কেজরি দেবেন হাতে! বড় চমকের ইঙ্গিত দিলেন রাহুল গান্ধি

ইতিমধ্যেই সিএএ’কে হাতিয়ার করে এখানে প্রচারে জোর ঝাঁপিয়েছে বিজেপি৷ পালটা সিএএ বিরোধিতায় তৃণমূলের অস্ত্র এই লোকসভা আসনে সেই লক্ষ্মীর ভান্ডার৷ এর পাশাপাশি ঠাকুর বাড়ির ছেলে, সাংসদ শান্তনু ঠাকুর যিনি আবার বিজেপির প্রার্থী তার মোকাবিলা করতে নেমে ভরসা করে বিশ্বজিতকে নামিয়েছে তৃণমূল কংগ্রেস৷ যিনি গত বিধানসভা ভোটে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করে জয় পেয়েছেন৷