Lok Sabha Elections 2024: ঝাড়গ্রামে দলবদল! অভিষেকের সভায় তৃণমূলে যোগ দিলেন বিজেপি সাংসদ

ঝাড়গ্রাম: ভোটের মধ্যেই দলবদল। ঝাড়গ্রামে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় বিজেপি থেকে তৃণমূলে যোগ দিলেন বিজেপি সাংসদ কুনার হেমব্রম। ২৫ মে ঝাড়গ্রামে ভোট, তার আগেই বিজেপির টিকিটে ২০১৯ সালে জেতা সাংসদ কুনার হেমব্রম তৃণমূলে যোগ দিলেন। উল্লেখ্য এর আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী। উল্টো দিকে অর্জুন সিং এবং তাপস রায় তৃণমূল ছেড়ে যোগ দেন বিজেপিতে, লোকসভার টিকিটও পান তাঁরা।

লোকসভা নির্বাচন ২০২৪ পঞ্চম দফার ভোট লাইভ

রবিবার ঝাড়গ্রামে দলীয় প্রার্থীদের সমর্থনে সভা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেখান থেকে বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন, “আমি বলেছিলাম যে খেলা বিজেপি শুরু করেছে৷ আমি খেলা শেষ করব। ২০১৯ সালে ১১৭০০ ভোটে জিতেছিল বিজেপি৷ আর যে জিতেছিল, সেই কুনার হেমব্রম বলছে বিজেপি আদিবাসী বিরোধী৷ ২০১৯ সালে হেরে হতাশ হয়েছিলাম। ২০২১ সালে সেই জেলায় চার শুন্য করা হয়েছে”।

এ দিন অভিষেক আরও বলেন, “বীরবাহা হাঁসদা দিল্লিতে আমাদের আন্দোলনে ছিল। জনজাতিদের প্রতিনিধিকে চুলের মুঠি ধরে টেনে হিঁচড়ে বার করেছিল দিল্লি পুলিশ। জনগণের অধিকারের দাবিতে গিয়েছিলাম। সেখানে এই আচরণ করল দিল্লি পুলিশ”।

আরও পড়ুন: সাসপেন্ড হার্দিক! খারাপ ফর্ম, দলের ভরাডুবির পরে বিসিসিআইয়ের শাস্তির কোপে মুম্বইয়ের অধিনায়ক

জলের সমস্যা মেটানো নিয়েও স্থানীয়দের আশ্বাস দেন অভিষেক, তিনি বলেন, “আগামী দিনে জল সমস্যা মেটাতে চেকড্যাম্প বানাচ্ছে আমাদের সরকার”। পাশাপাশি রাজ্যের প্রতি কেন্দ্রের বঞ্চনার প্রসঙ্গও টেনে আনেন অভিষেক। তিনি বলেন, “আবাসের টাকা যদি কেউ বলে মোদী পাঠিয়েছে, তাকে বেঁধে রাখবেন। আমি বলছি বেঁধে রেখে। আমাকে ডাকবেন। এদের বেঁধে রাখবেন। এরা মিথ্যাবাদী”।

বিজেপিকে আক্রমণ করে তিনি আরও বলেন, “এক বছর আগে এরা আমাকে ভেবেছিল আটকে দেবে। আমি তিন কিলোমিটার রাস্তা হেঁটে ঢুকেছি। আমি লোধাশুলি থেকেই খবর পেয়েছিলাম। আমাকে আটকাতে পারেনি”৷

প্রসঙ্গত, ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে এ দিন দলীয় প্রার্থী কালীপদ সোরেনের সমর্থনে প্রচার করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ ২৫ মে।