কেকেআর-হায়দরাবাদ

KKR vs SRH: কেকেআর-হায়দরাবাদ প্লেঅফ ম্যাচে হবে বৃষ্টি? খেলা বাতিল হলে ফাইনালে যাবে কোন দল

আহমেদাবাদ: শেষ হয়েছে আইপিএলের গ্রুপ পর্ব। প্লেইফে জায়গা করে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলের ইতিহাসে প্রথমবার লিগ টপার হয়েছে নাইটরা। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে আইপিএল ২০২৪-এর প্লেঅফ পর্বের খেলা। প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হতে চলেছে কেকেআর ও এসআরএইচ। মেগা ম্যাচ ঘিরে বাড়ছে উত্তেজনা।

কিন্তু আইপিএলের শেষ পর্বে এসে মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। বিগত কয়েক দিনে বাতিল হয়েছে একাধিক ম্যাচ। বেড়েছে বৃষ্টি বিঘ্নিত ম্যাচের সংখ্যাও। বাতিল হওয়া ম্যাচের মধ্যে ২টি ম্যাচ কেকেআরের। প্রথম কোয়ালিফায়ার খেলা হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। এই মাঠেই বৃষ্টির কারণে বাতিল হয়েছে কেকেআর বনাম গজরাত ম্যাচ। ফলে প্লেঅফের ম্যাচে আহমেদাবাদের আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে কৌতুহল রয়েছে।

প্লেঅফের আগে আরও একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে তা হল, কেকেআরের প্রথম কোয়ালিফায়ারে যদি বৃষ্টির কারণে খেলা ভেস্তে যায় তাহলে ফাইনালে যাবে কোন দল। কারণ কোয়ালিফায়ারে রিজার্ভ ডে নেই। আইপিএলের নিয়ম অনুযায়ী, যদি বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে যে দল লিগ টেবিলে শীর্ষে থাকবে, তারা সরাসরি ফাইনালে পৌঁছে যাবে। আর দ্বিতীয় স্থানে থাকা দলটাকে খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। ফলে কেকেআর বনাম হায়দরাবাদ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে ফাইনালে চলে যাবে কেকেআর।

আরও পড়ুনঃ KKR News: সল্টের পর কেকেআর ছাড়ছেন রাসেল সহ আরও এক তারকা? প্লেঅফের আগে বড় খবর

ফলে কেকেআর কোয়ালিফায়ার ম্যাচ যদি বৃষ্টিতে ভেস্তে যায় তাহলে লিগ চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে ফাইনালে পৌছে যাবে নাইটরা। আপাতত অ্যাকুওয়েদারের আপডেট অনুসারে ২১ তারিখ আহমেদাবাদে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আকাশ পরিষ্কার থাকবে। তবে আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ৩০ ডিগ্রি সেলসিয়াস। ফলে ম্য়াচ নিয়ে এখনও পর্যন্ত কোনও সংশয় নেই।