গৌতম গম্ভীর

KKR vs SRH: কেকেআরের প্লেঅফের আগে বিস্ফোরক মন্তব্য করলেন গৌতম গম্ভীর, কী বললেন নাইটদের মেন্টর

কলকাতা: ক্রিকেট জীবন হোক আর অবসর অথবা রাজনৈতিক জীবন, বরাবরই ডাকাবুকো, ঠোঁটকাটা গৌতম গম্ভীর। ভারতের ২০০৭ টি-২০ ও ২০১১ ওডিআই বিশ্বকাপে বড় ভূমিকা নিয়েছিলেন গৌতম গম্ভীর। আইপিএলে অধিনায়ক হিসেবে কেকেআরকে ২ বার চ্যাম্পিয়ন করেছেন। মেন্টর হিসেবে কেকেআরে ফিরে ফের নাইটদের লিগ চ্যাম্পিয়ন করে প্লেঅফে তুলে সাফল্য এনেদিয়েছেন গৌতি। তবে হায়দরাবাদের বিরুদ্ধে কেকেআরের প্লেঅফ ম্যাচের আগে বিস্ফোরক মন্তব্য করলেন গৌতম গম্ভীর।

সম্প্রতি ভারতীয় দলের তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে এক সাক্ষাৎকারে গৌতম গম্ভীর নিজের ক্রিকেট জীবনের নানা তথ্য তুলে ধরেন। গৌতম গম্ভীর ধনী পরিবারের ছেলে বলে কীভাবে তাকে কটাক্ষ করা হত, খেলা ছেড়ে ব্যবসা করার কথা বলা হত, ছোট বয়সে কোচেরা কীভাবে তাঁকে বঞ্চনা করেছে, কীভাবে তিনি সব প্রতিকুলতার সঙ্গে লড়াই করে ঘুড়ে দাঁড়িয়ে সাফল্য পেয়েছেন, সব দিক তুলে ধরেন গম্ভীর।

গৌতম গম্ভীর বলেন, লোকে বলত,”তুমি তো ধনী পরিবারের ছেলে। তোমার ক্রিকেট খেলার কী দরকার? তুমি গিয়ে বাবার ব্যবসা সামলাওআমার তখন ১২-১৩ বছর বয়স হবে। কিন্তু অনূর্ধ্ব ১৪ প্রতিযোগিতার জন্য আমাকে নির্বাচন করা হয়নি। কারণ আমি তাঁদের পা ধরতে রাজি হইনি। তখন থেকে প্রতিজ্ঞা করেছিলাম, জীবনে কখনও কারওর কাছে মাথা নত করব না। আমি চাইও না কেউ আমার পা ধরুক।”

আরও পড়ুনঃ T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপের আগেই ফিরলেন ‘তিনি’! চিন্তামুক্ত টিম ইন্ডিয়া ও ফ্যানেরা

এই সকল ভুল ধারণা ভাঙতে ও কোনও দিকে কান না দিয়ে কঠোর পরিশ্রম করে সাফল্য পেয়েছেন, নিজেক আর পাঁচটা সাধারণ মানুষের মতই ভেবেছেন সেই কথাও সাক্ষাৎকারে জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ওপোনার। আগামী দিনেও একইরকমভাবে লড়াই চালিয়ে যাবেন বলেও রবিচন্দ্রন অশ্বিনের সাক্ষাৎকারে জানিয়েছেন গৌতম গম্ভীর।