মিচেল স্টার্ক: আগেরবার আইপিএলের মিনি নিলামে ২৪.৭৫ কোটি রেকর্ড টাকা দিয়ে মিচেল স্টার্ককে কিনেছিল কেকেআর। আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত সবথেকে দামি ক্রিকেটার তিনি। কিন্তু এত টাকা দিয়ে স্টার্ককে নাইটরা ধরে রাখবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। প্লে অফ ও ফাইনাল বাদে খুব একটা আহামরি ছিল না অজি পেসারের পারফরম্যান্স। তবে নকআউটে যেভাবে নিজের জাত চিনিয়েছিলেন স্টার্ক তাতে এবারও নিলামে তাঁকে পেতে দড়ি টানাটানি হবে।

KKR vs SRH Qualifier 1: স্টার্ক ঝড়ে দিশাহারা হায়দরাবাদের ব্যাটিং, বোঝালেন কেন তিনি এত দামি

আহমেদাবাদ: মিচেল স্টার্ককে নিয়ে শুরু থেকেই সমালোচনা চলছিল। চলতি আইপিএলে সবচেয়ে দামি খেলোয়ার হিসাবে কলকাতায় যোগ দেন মিচেল স্টার্ক। অনেক আশা নিয়ে কলকাতার টিম ম্যানেজমেন্ট তাকে দলে নিলেও শুরু থেকেই তাঁর বোলিং নিয়ে চাপে পড়েছিল কেকেআর। একটা সময় মনে হয়েছিল তাঁর চার ওভার যেন কেকেআরের কাছে বোঝা। কিন্তু তিনি দেখালেন কেন তিনি বড় ম্যাচের খেলোয়ার।

লিগ পর্বে ওয়াংখেড়েতে মুম্বই ম্যাচে ট্রেলার দেখিয়েছিলেন মিচেল স্টার্ক। ৩.৫ ওভার বল করে ৪টি উইকেট নিয়ে ফিরিয়ে দিয়েছিলেন ৩৩ রান। সেই দৃশ্যেরই পুনরাবৃত্তি হল প্রথম প্লে-অফে। এ দিনে হায়দরাবাদের ইনিংসের দ্বিতীয় বলেই বিধ্বংসি ট্র্যাভিস হেডকে ফিরিয়ে দেন স্টার্ক। স্টার্কের বলে উইকেট ছিটকে যায় হেডের।

আরও পড়ুন: আইপিএল না আন্তর্জাতিক ক্রিকেট- বেশি প্রতিযোগিতাপূর্ণ কোনটা? জবাব দিলেন গম্ভীর

স্টার্কের দ্বিতীয় ওভার হায়দরাবাদ কিছুটা সামলে নিলেও নিজের তৃতীয় ওভারে আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন স্টার্ক। নীতীশ রেড্ডি এবং সামাদকে পর পর দুই বলে আউট করেন স্টার্ক। মোতেরাতে স্টার্কের বলে বোল্ড হন বাংলার শাহবাজ। পাওয়ার প্লে-তেই ৪টে উইকেট পড়ে যাওয়ায় শুরু থেকেই চাপে পড়ে যায় হায়দরাবাদ। তার পরে ক্লাসেন, রাহুল ত্রিপাঠিরা চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেননি। এ দিন ৪ ওভার বল ররে ৩৪ রান দিয়ে ৩টি উইকেট নেন স্টার্ক।

প্রসঙ্গত, এ দিন আরও একটি উইকেট পেতে পারতেন স্টার্ক। স্টার্কের ইওর্কার পায়ে লাগে রাহুল ত্রিপাঠির, আম্পায়ার আউট না দিলেও রিভিউ নেয়নি কেকআর, পরে দেখা যায় সেটি আউট ছিল।