cyclone remal

Election Commission on Cyclone Remal: আসছে ঘূর্ণিঝড় রিমল! ভোট নিয়ে বাড়তি সতর্ক নির্বাচন কমিশন, সতর্কতা নবান্নেরও

কলকাতা: ষষ্ঠ দফার লোকসভা ভোটে ঝড়বৃষ্টি নিয়ে সতর্ক নির্বাচন কমিশন। পঞ্চম দফা থেকে শিক্ষা নিয়ে এ বার ইমারজেন্সি লাইট ব্যবহারের পরামর্শ নির্বাচন কমিশনের সিইও-র।

ঝড়বৃষ্টির জন্য আগাম সতর্কতা হিসাবে প্রয়োজনীয় ত্রিপল রাখার পরামর্শ দিয়েছে কমিশন। বিদ্যুৎ নিয়ে যাতে কোনও সমস্যা না হয় তার জন্য ৬ জেলার জেলা শাসকদের বিদ্যুৎ দফতরের সঙ্গে যোগাযোগ রেখে চলার পরামর্শও দিয়েছে কমিশন। শুধু তাই নয়, কোনও এলাকায় জল জমে গেলে দ্রুত যাতে বুথগুলি থেকে জল বার করা যায় তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপও নিতে বলল নির্বাচন কমিশন।

আরও পড়ুন: নারিনের মুকুটে নতুন পালক, প্লে-অফের ম্যাচে ব্যাটে-বলে বিরল নজির গড়লেন কেকেআর তারকা

শুধু নির্বাচন কমিশন নয়, বৃষ্টি নিয়ে সতর্ক করল নবান্নও। কাল থেকেই জেলায় জেলায় আলাদা আলাদা করে কন্ট্রোল রুম চালু করতে বলল নবান্ন। চলতি মাসের ২৫ তারিখের ঝড়বৃষ্টির পূর্বাভাসকে মাথায় রেখে কাল থেকেই কন্ট্রোল রুম চালু করার নির্দেশ দিলেন রাজ্যের মুখ্যসচিব। সেই সঙ্গে বজ্রপাতে প্রাণহানির ঘটনা যাতে না ঘটে তার জন্য জেলা শাসকদের প্রচার করার নির্দেশও দিয়েছেন মুখ্যসচিব। উপকূল অঞ্চলে বাঁধগুলির পরীক্ষা করার নির্দেশও দেওয়া হয়েছে স্থানীয় এসডিওদের। বুধবার ঝড়বৃষ্টি নিয়ে জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন মুখ্যসচিব। সেই বৈঠকেই নবান্নের তরফে ঝড় নিয়ে এক দফা নির্দেশিকা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: আইপিএল কি এ বার জিততে চলেছে কলকাতাই? কী বলছে গত ছ’বছরের ট্রেন্ড

ঝড় নিয়ে বাড়তি সতর্ক কলকাতা পুরসভাও। কলকাতায় জল জমলে তা বার করার জন্য পাম্প মজুত করার নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা পুরসভার কমিশনারকে। উপকূল অঞ্চলে পর্যটকদের জন্য ঝড়বৃষ্টি নিয়ে প্রচার করার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব।