লঞ্চের আগেই ফাঁস OnePlus 13-এর ফিচার ক্যামেরা! ডিসপ্লেই বা কেমন, কেনার আগে জেনে নিন

চলতি বছরের ডিসেম্বরে OnePlus 13 লঞ্চ হতে চলেছে বলে শোনা যাচ্ছে। ২০২৩-এর শেষের দিকে OnePlus 12 লঞ্চ হয়েছিল চিনে। তারপর চলতি বছরের গোড়ার দিকে আত্মপ্রকাশ করে বিশ্বের বাজারে। সেই ধারা বজায় রেখে OnePlus 13-ও ভারত সহ বিশ্বের অন্যান্য বাজারে পা রাখার আগে চিনে প্রথম লঞ্চ করবে বলে গুজব ছড়িয়েছে। লঞ্চের আনুষ্ঠানিক দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। এর মধ্যেই OnePlus 13-এর স্পেসিফিকেশন ফাঁস হয়ে গেল অনলাইনে।

ক্যামেরা, চিপসেট, ডিসপ্লে এবং অন্যান্য: টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন সম্প্রতি ওয়েইবোতে শেয়ার করেছে যে OnePlus 13-এ 2K রেজোলিউশন সহ বড় 6.8-ইঞ্চি মাইক্রো-কার্ভড ডিসপ্লে থাকতে পারে। ব্যাটারি লাইফের জন্য দেওয়া হচ্ছে LTPO প্রযুক্তি। OnePlus 13 সম্ভবত Qualcomm-এর Snapdragon 8 Gen 4 SoC-তে চলবে। ক্যামেরায় পেরিস্কোপ টেলিফোটো লেন্স সহ একটি মাল্টি-ফোকাল ক্যামেরা সিস্টেম রয়েছে, যার জুম করার ক্ষমতা অতুলনীয়। 50 MP-র প্রাইমারি ক্যামেরা, একটি আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি টেলিফটো লেন্স সহ ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: ভুলে গেলেই বা চাপ কী! সহজেই ইনস্টাগ্রাম পাসওয়ার্ড রিকভাব করা সম্ভব, দেখে নিন কায়দা

আরও পড়ুন: বাজারে নতুন স্মার্টফোন-সহ আরও ২ পণ্য লঞ্চ করছে Realme! কেনার আগে দেখে নিন খুঁটিনাটি

OnePlus 13-এর ডিজাইন নিয়ে নানা মুনির নানা মত। কেউ বলছেন, উল্লেখযোগ্য পরিবর্তন আসতে চলেছে। আবার কারও দাবি, ডিজাইনে ন্যূনতম পরিবর্তন হবে। ফ্ল্যাগশিপ ডিভাইসের পিছনে বৃত্তাকার ক্যামেরা মডিউল ধরে রাখা হবে বলেও অনুমান করছেন অনেকে। উল্লেখযোগ্য ফিচারগুলো এখনও সামনে আসেনি। তবে ডিভাইসের বায়োমেট্রিক নিরাপত্তা বাড়াতে আলট্রাসোনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে বলে জানা গিয়েছে। এটা অপটিক্যাল সেন্সরের থেকে আলাদা, তেলতেলে বা নোংরা আঙুলেও স্বচ্ছন্দে কাজ করবে।

OnePlus আনুষ্ঠানিক লঞ্চের দিনক্ষণ ঘোষণা না করলেও চলতি বছরের শেষের দিকে বিশ্ব বাজারে আসার সম্ভাবনা কম। কারণ কোম্পানি বছরে একটা ফ্ল্যাগশিপ মডেল নিয়ে এসে। এই বছরের শেষে চিনের বাজারে লঞ্চ করার পর আগামী বছরের শুরুর দিকে ভারত সহ বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করবে বলে অনুমান করা হচ্ছে। OnePlus 12 ভারতে লঞ্চ হয়েছিল জানুয়ারি মাসে। দাম ৬৪,৯৯৯ টাকা থেকে শুরু। OnePlus 13-এর ক্ষেত্রেও একই রকম হবে বলে অনুমান করা হচ্ছে। তবে ফিচার এবং আপগ্রেডের উপর ভিত্তি করে দাম বাড়তে পারে।