বিস্ফোরক দিলীপ ঘোষ

Dilip Ghosh: বাঁকুড়ায় চলছিল শেষ দিনের প্রচার! আচমকা এক আজব কাণ্ড ঘটালেন দিলীপ ঘোষ! গ্রামবাসীরা তারপর যা করলেন…! তাজ্জব হবেন জেনে

বাঁকুড়া: বৃহস্পতিবার প্রচারের শেষ দিনে বাঁকুড়া শহর সংলগ্ন ধলডাঙ্গা মোড়ের একটি পুকুরে ছিপ হাতে নেমে পড়লেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। ওই পুকুর থেকে একটি মাছও ধরতে দেখা যায় তাঁকে। পাশাপাশি তিনি বলেন ‘মিন দর্শণ করেই দিন শুরু করব, বাকি ধরা ইতিমধ্যে হয়ে গেছে’। একই সঙ্গে তাঁর দাবি ‘বিজেপি জিতে গেছে’, শুধুমাত্র আসন সংখ্যা ৪ তারিখ জানা যাবে।

সকাল সকাল বাঁকুড়ায় প্রচারে বেরিয়ে সবজি ক্ষেতের সবজি সংগ্রহ এবং বড়শি দিয়ে মাছ ধরা। এই দুই কাজই করলেন বর্ধমান-দুর্গাপুর লোকসভার বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। মাছেরা সাধারণত সকালের দিকে শান্ত পুকুরে থাকে। তাই এই সময় মাছ ধরলে ছিপে মাছ পড়ার সম্ভবনাও বেশি থাকে। সেই কারণেই সকাল সকাল মাছ ধরলেন। একটি কৃষক পরিবার তুলে দিল টাটকা নটে শাক, উচ্ছে, বেগুন, বরবটি এবং ঝিঙে।

আরও পড়ুনঃ রবিবারই আছড়ে পড়বে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘রিমল’, কোথায় হচ্ছে ল্যান্ডফল? কোন কোন জেলায় চলবে তাণ্ডব? লেটেস্ট আপডেট

দিলীপ ঘোষ বলেন , “আমি কিশোর বয়সে বাড়ি ছেড়েছি। কিন্তু গ্রামে গঞ্জে মায়েরা যখন স্নেহভরে তাঁদের বাড়িতে খাবার আমন্ত্রণ জানান বা এ ভাবেই যত্ন করে ক্ষেতের সবজি তুলে দেন হাতে তখন মনে হয় গ্রামবাংলার ঘরে ঘরেই আমার মা রয়েছেন।”

২৫ মে নির্বাচন। বাঁকুড়া ইতিমধ্যেই প্রার্থীরা শুরু করেছেন তাদের শেষ নির্বাচনী প্রচার। বাঁকুড়ায় ভোটের প্রচারে এসেছেন দিলীপ ঘোষ। ইতিমধ্যেই চমক সৃষ্টি করার চেষ্টা তার তরফ থেকে। মাছ ধরে এবং সবজি সংগ্রহ করে নিজের গ্রামবাংলা জীবনে ফিরে গেলেন।

নীলাঞ্জন ব্যানার্জী