T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় ওপেনারের অবসর! মন্তব্য ঘিরে জোর জল্পনা

টি-২০ বিশ্বকাপের আগে সামনে আসছে বড় খবর। অবসর গ্রহণ করতে পারেন ভারতীয় দলের তারকা ওপেনার। টিম ইন্ডিয়ার জার্সি গায়ে বহু যুদ্ধ জয়ের নায়ক। টেস্ট, ওডিআই,টি-২০ সব ফর্ম্যাটেই সাফল্যের সঙ্গে খেলেছেন দীর্ঘ বছর। কিন্তু ২ বছরের বেশি সময় ধরে ভারতীয় দলের দরজা আর খোলেনি। ভেবেছিলেন আইপিএলে ভাল খেলে টি-২০ বিশ্বকাপের দলে সুযোগ পাবেন। চোটের কারণে সে আশাও পূরণ হয়নি। অবশেষে অবসরের পরিকল্পনা করছেন তারকা বাঁ হাতি ব্যাটার শিখর ধওয়ান।

২০২২ সালের ডিসেম্বরে শেষবার ভারতীয় দলের হয়ে খেলেছিলেন শিখর ধওয়ান। তারপর থেকে আর মেন ইন ব্লু-র জার্সি গায়ে ওঠেনি। মাঝে টি-২০ বিশ্বকাপ, একদিনের বিশ্বকাপ দলে আশা করেও সুযোগ পাননি। জাতীয় দলের হয়ে না খেললেও আঅপিএলে পঞ্জাব কিংসের হয়ে নেতৃত্বের দায়িত্ব সামলেছেন ‘গব্বর’। এই পরিস্থিতিতে শিখর ধওয়ান বলেছেন,”সব ক্রিকটারই একটা নির্দিষ্ট সময় পর্যন্ত ক্রিকেট খেলতে পারে।”

এআনএই-কে দেওয়া এক সাক্ষাৎকারে শিখর ধওয়ান বলেছেন,’বর্তমানে আমি একটা ট্রানজিশনের মধ্যে দিয়ে এগোচ্ছি, যেখানে আমার ক্রিকেটও বিশ্রামে যাবে। আর আমার জীবনে শুরু হবে একটা নতুন অধ্যায়। একটা নির্দিষ্ট বয়স পর্যন্ত একজন ক্রিকেটার খেলতে পারে। আমার হাতে আর ১ কিংবা ২ বছর সময় রয়েছে।’ তবে তত দিন আর টানবেন কিনা সে বিষয়ে কিছু বলেননি ধাওয়ান।

আরও পড়ুনঃ হার্দিক-নাতাশার সম্পর্কে ফাটল! শীঘ্রই বিচ্ছেদ? টি-২০ বিশ্বকাপের আগে জোর জল্পনা

প্রসঙ্গত, নিজের আন্তর্জাতিক কেরিয়ারে ৩৪টি টেস্ট ম্যাচ খেলে ২৩১৫ রান করেছেন শিখর ধাওয়ান। ঝুলিতে রয়েছে ৭টি শতরান ও ৫টি অর্ধশতরান। ওডিআইতে ১৬৭টি ম্যাচে ৬৭৯৩ রান করেছেন তিনি। একদিনের ক্রিকেটে শিখর ধাওয়ান করেছেন ১৭টি সেঞ্চুরি ও ৩৯টি হাফ সেঞ্চুরি। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৬৮ ম্যাচে ১১টি হাফ সেঞ্চুরি সহ শিখর করেছেন ১৭৫৯ রান। আইপিএলে ২২২ ম্যাচে ২টি সেঞ্চুরি ও ৫১টি হাফ সেঞ্চুরি সহ ৬৭৬৮ রান করেছেন শিখর ধওয়ান।