সুজাতা মণ্ডল বনাম সৌমিত্র খাঁ

এ কী বললেন সুজাতা…! ভোটের সকালেই বিজেপির সৌমিত্রকে বেনজির আক্রমণ প্রাক্তন স্ত্রীর

বিষ্ণুপুর : ভোটের সকালে প্রাক্তন স্বামী তথা রাজনৈতিক প্রতিপক্ষ সৌমিত্র খাঁকে তুমুল আক্রমণ শানালেন বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। গোটা দেশের সঙ্গে ষষ্ঠ দফা ভোট শুরু হয়ে গিয়েছে রাজ্যে। শনিবারের ভোটে অন্যতম চর্চিত কেন্দ্র বিষ্ণুপুর।

বাংলার বাঁকুড়া, বিষ্ণুপুর, তমলুক, কাঁথি, ঘাটাল, ঝাড়গ্রাম, মেদিনীপুর, পুরুলিয়া আসনে ভোট। হেভিওয়েট প্রার্থীদের মধ্যে নজরে রয়েছেন দীপক অধিকারী (দেব), অভিজিৎ গঙ্গোপাধ‍্যায়, হিরণ চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, জুন মালিয়া, জ্যোতির্ময় সিং মাহাতো, নেপাল মাহাতো, প্রণত টুডু, কালীপদ সোরেন এবং সুজাতা মণ্ডল, সৌমিত্র খাঁ।

আরও পড়ুন: ‘কেন্দ্রীয় বাহিনী বলছে বিজেপি-কে ভোট দিতে’, বিস্ফোরক জুন মালিয়া! আঁচ বাড়ছে নন্দীগ্রামেও

বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ এবং তৃণমূলের সুজাতা মণ্ডলের তরজা শুরু থেকেই ভোটের বাজার গরম করেছে বার বার। এবার ভোটের দিনও সেই ‘ঐতিহ্য’ জারি রেখে প্রাক্তন স্বামীকে নজিরবিহীন কটাক্ষ সুজাতার।

সুজাতা মণ্ডল এদিন নাম না করে সৌমিত্র খাঁকে ‘পাগল – ছাগল’ বলে কটাক্ষ করলেন। তাঁর কথায়, “পরপর ২ বার সাংসদ হয়েও তিনি কোনও কাজ করেননি। বিজেপির লোকেরাই ওঁর বিরুদ্ধে পোস্টার দিয়েছে। আমি ওঁকে আমার প্রতিপক্ষ বলে মনে করি না। বিজেপি অশান্তি তৈরি করার চেষ্টা করছে বিভিন্ন জায়গায়।”

আরও পড়ুন: ভোট শুরুর আগেই রক্তাক্ত মহিষাদল! কুপিয়ে ‘খুন’ তৃণমূল কর্মী, উত্তপ্ত তমলুক-নন্দীগ্রাম

প্রসঙ্গত, পাঁচ বছর আগে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ষাঁড়েশ্বর এবং এক্তেশ্বর মন্দিরেই গাজন উৎসবে হাজির হয়ে তৎকালীন স্বামী সৌমিত্রের জয়ের কামনায় পুজো দিয়েছিলেন সুজাতা। এবার ছবিটা বদলেছে। এবারও দুই রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীকে দেখা যায় ওই মন্দিরে পুজো দিতে নিজ নিজ জয়ের কামনায়। চৈত্র সংক্রান্তির আগেই একই দিনে, একই সময় তাঁরা হাজির হন প্রসিদ্ধ এই মন্দিরে। উল্লেখ্য, আদালতের নির্দেশে লোকসভা কেন্দ্রে যাওয়া বারণ ছিল সৌমিত্রের। পাঁচ বছর পর ফের প্রাক্তন স্বামী-স্ত্রী ভোটে এবার প্রতিদ্বন্দ্বী। স্বভাবতই ষষ্ঠ দফায় বিষ্ণুপুরে দুই নেতা নেত্রীর টক্কর তুঙ্গে।