Lok Sabha Elections 2024

Lok Sabha Elections 2024: দক্ষিণ কলকাতায় প্রচারকে কেন্দ্র করে মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে বাম সমর্থক এবং পুলিশের মধ্যে ধস্তাধস্তি

কলকাতা:  রবিবার সকাল সাড়ে ন’টা নাগাদ ৬৮, কালীঘাট রোড থেকে দক্ষিণ কলকাতার এবারের বাম প্রার্থী সায়রা শাহ হালিম তার নির্বাচনী প্রচার শুরু করেন। প্রচারের শুরুতে তাঁরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনের রাস্তার দিকে এগোতে শুরু করেন। ওই রাস্তায় ঢুকতে বাধা দেন কর্তব্যরত পুলিশকর্মীরা। তখনই মীনাক্ষী মুখোপাধ্যায়, সায়রা হালিমেরা জোর করে প্রচারে যেতে চান। সেই সময় পুলিশের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি বেঁধে যায় বাম কর্মীদের সঙ্গে। শেষ পর্যন্ত পুলিশ তাঁদের ওখান থেকে সরিয়ে দেয়। সেই এলাকায় বাম প্রার্থী সায়রা হালিম, মীনাক্ষী মুখোপাধ্যায়রা সিপিআইএমের পক্ষ থেকে লিফলেট বিলি করে চলে যান।

লোকসভা নির্বাচন ২০২৪ রেজাল্ট

রবিবার সকালে মীনাক্ষী মুখার্জি এবং সায়রা শাহ হালিমেরা মুখ্যমন্ত্রীর বাড়ির গলিতে ঢোকার সিদ্ধান্তও নিয়েছিলেন। তবে কালীঘাটের সিকিউরিটি গেটে আটকে গেলেও গেট খুলে কোনও ভাবে সায়রা শাহ হালিম, মীনাক্ষী-সহ বেশ কয়েক জন নিরাপত্তা জোনের ভেতরে প্রবেশ করেন। যদিও সিপিআইএমের নেতা আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় বলেন “নির্বাচনে ভোট প্রচারে প্রার্থী সমস্ত জায়গায় যেতে পারেন।দেশের নাগরিকদের সমস্ত জায়গায় যাওয়ার অধিকার রয়েছে। যদি তারা অবৈধ কিংবা অপ্রীতিকর কিছু করে থাকেন, তার জন্য পুলিশ তাদের পরীক্ষা করতে পারেন”।

সকাল সকাল মুখ্যমন্ত্রীর বাসভবনের উদ্দেশ্যে তারা সিকিউরিটি জোন উপেক্ষা করে সামনে এগোতে গেলে পুলিশ ব্যবস্থা নেয়। পুলিশ সায়রা হালিম ছাড়া আর সবাইকে সিকিউরিটি জোনের বাইরে বের করে দেয়। সেই সময় সিপিএমের নেতা এবং সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি শুরু হয়।