জলের সমস‍্যা

Alipurduar News: একে বাগান বন্ধ, অন্যদিকে নেই পানীয় জল! চরম দুর্দশায় কালচিনির চা শ্রমিকরা

আলিপুরদুয়ার: একে বাগান বন্ধ তার ওপর নেই পানীয় জল। কাকে জানাবেন সমস্যার কথা, বুঝে উঠতে পারছেন না বন্ধ কালচিনি চা বাগানের শ্রমিকরা। পানীয় জলের সঙ্কট চলছে আলিপুরদুয়ার জেলার বন্ধ কালচিনি চা বাগানের আউট ডিভিশন বুকিনবারিতে। এলাকায় একটি পুরনো পানীয় জলের পাম্প ছিল। কিন্তু বাজ পড়ার কারণে সেটিতে আগুন লেগে যায়। পাম্প সেট ঠিক হয়নি তারপর। এই ঘটনা সম্প্রতি ঘটেছে।

যার ফলে যান্ত্রিক ত্রুটির জন্য প্রায় তিন সপ্তাহ থেকে বন্ধ হয়ে আছে জল সরবরাহ। এলাকার বাসিন্দারা জানান, বর্তমানে প্রায় ৩ কিমি দূরে যেতে হয় পানীয় জল সংগ্ৰহ করতে। বাগান বন্ধ সমস্যার কথা কাকেই বা জানাবেন তারা। বিদ্যুৎ দফতরে গিয়েছিলেন সেখানে বলা হয়েছে অনেক বিল বাকি রয়েছে। বিল মেটানোর কাজ বাগান কর্তৃপক্ষের। তারাই এখন নেই বাগানে।

আরও পড়ুন:গরম থেকে বাঁচতে ভরসা ‘এই’ রস! সকাল থেকে সন্ধে দীপকের দোকানে লম্বা লাইন

বন্ধ চা বাগানের শ্রমিকদের পানীয় জলের জন্য বর্তমানে খুবই সমস্যা পোহাতে হচ্ছে। যদিও এই বিষয়ে কালচিনি পঞ্চায়েত সমিতির সভাপতি সাধো লোহার জানান,” নির্বাচনের গণনা শেষ হওয়ার পরেই এলাকায় যাব। সমস্যা বুঝে সমাধানের চেষ্টা করব।” এদিকে তীব্র গরমে জল না মেলায় মাঝেমধ্যেই অসুস্থ হয়ে পড়ছেন এলাকার বৃদ্ধরা। সমস্যা সমাধানের কোনও রাস্তা দেখছেন না বন্ধ বাগানের শ্রমিকরা।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

Annanya Dey