Cyclone Remal Mamata Banerjee

Cyclone Remal: হেলিকপ্টারে চড়ে দক্ষিণ ২৪ পরগনার ঘূর্ণিঝড় বিধ্বস্ত অঞ্চল পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী

বারুইপুর: শেষ দফায় লোকসভা নির্বাচনের প্রচারে বুধবার বারুইপুরে জনসভা করেন মমতা। যাদবপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী সায়নী ঘোষের সমর্থনে আয়োজিত এই সভার শেষে দক্ষিণ ২৪ পরগনার ঘূর্ণিঝড় কবলিত এলাকা পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: ১৯৯৯ সালে ভারতের ‘বিশ্বাস’ ভেঙেছিল পাকিস্তান, ২৫ বছর পর ভুল স্বীকার নওয়াজ শরিফের

রবিবার ২৬ মে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় রিমল। এই ঝড়ের জেরে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা। বিপর্যয় মোকাবিলার জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর লোকজন সক্রিয় হয়ে প্রচুর মানুষকে নিরাপদে নিয়ে গেলেও দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্ষয়ক্ষতির পরিমাণ কম নয়। রিমলের জেরে দক্ষিণ ২৪ পরগনা জেলায় তিন জন মারা যান। শুধু তাই নয়, গোসাবার রাঙাবেলিয়াতে গোমর নদীর বাঁধে বেশ কিছু জায়গায় ধস নামে। এ ছাড়াও গাছ ভেঙে প্রচুর ক্ষতি হয় সেই জেলায়। দক্ষিণ ২৪ পরগনার মানুষদের নিরাপদে সরিয়ে আমতলায় ত্রাণ শিবিরে আশ্রয় দেওয়া হয়। সেই এলাকার জলস্তর বেড়ে গিয়ে এখনও বিপদে আছেন বহু মানুষ।

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় হেলিকপ্টার থেকে পরিদর্শন করলেন দক্ষিণ ২৪ পরগনার ঘূর্ণিঝড় বিধ্বস্ত অঞ্চল। বারুইপুর থেকে শ্যামবাজার যাওয়ার সময় মমতা বন্দ্যোপাধ্যায় দক্ষিণ ২৪ পরগনার কয়েকটি অঞ্চলে পরির্দশন করেন।