ভগ্নদশায় পড়ে রয়েছে ভবন 

Murshidabad News: একসময় রমরমিয়ে চলত! এখন ভবনটাই সার! নেই স্বাস্থ্য পরিষেবা, বিপাকে স্থানীয়রা

মুর্শিদাবাদ: আছে ভবন,ছিল একটা সময় স্বাস্থ্য কেন্দ্র। কিন্তু এখন আর কিছুই নেই। শুধুই আছে ভবন, নেই কোনও হাসপাতালের পরিকাঠামো। ছয় বিঘা জায়গার উপর পরিত্যক্ত অবস্থায় দাঁড়িয়ে থাকা বড়ঞার ঝিলেড়া গ্ৰামের এই স্বাস্থ্য কেন্দ্র টি এভাবেই বিলীন হয়ে যাচ্ছে। সরকার, প্রশাসন ও বাসিন্দাদের অবহেলায়। স্বাস্থ্য কেন্দ্রে ঢুকতেই দেখা যাবে অস্বাস্থ্যকর পরিবেশ।

ময়ূরাক্ষী নদীর তীরবর্তী মুর্শিদাবাদ- বীরভূমের সংযোগস্থল এলাকার মানুষের সুবিধার্থে ১৯৮০ সালে তৎকালীন রাজ্যপাল ত্রিভুবন নারায়ন সিং-এর হাতে উদ্বোধন হয়ে শুরু হয়েছিল মুর্শিদাবাদের বড়ঞা ব্লকের ঝিলেড়া গ্রামে রেডক্রস স্বাস্থ্য কেন্দ্রটি। প্রথম প্রথম তিনজন চিকিৎসক সহকারী চিকিৎসক নার্স অ্যাম্বুলেন্স সব কিছুই পরিষেবা মিলত এই হাসপাতাল থেকে। পরে সময়ের সঙ্গে সঙ্গে চিকিৎসকের সংখ্যা কমে আসলেও চিকিৎসা ব্যবস্থা চলত অন্যভাবে।

আরও পড়ুন:চোরের তাজ্জব কীর্তি! মন্দিরে চুরি করতে গিয়ে ‌যা ঘটাল…! সিসিটিভি ফুটেজ ঘিরে হাসির রোল

কিন্তু বিগত প্রায় ৭ বছর ধরে রেডক্রসের কোষাগার খালি হয়ে যাওয়ায়, কার্যত একটু একটু করে বর্তমানে ভগ্নদশায় পরিত্যক্ত বাড়িতে পরিণত হয়েছে মুর্শিদাবাদ বীরভূম লাগোয়া ঝিলেরা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রটি। যদিও মহকুমা রেডক্রস সমিতির সম্পাদক নবকুমার মুখার্জি জানান, মুর্শিদাবাদ জেলাতে রেডক্রসের কোনও কমিটি না থাকার কারণে আমরা রক্ষণাবেক্ষণ করে উঠতে পারছি না। সময় সময় গ্রামে গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়। আগামী দিনে যাতে এই স্বাস্থ্য কেন্দ্রটি পুনরায় চালু হয় তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হবে।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

কৌশিক অধিকারী