চাকলা মন্দির

North 24 Parganas News: বাবা লোকনাথের তিরোধান দিবসে ভক্তদের ভিড় চাকলা মন্দিরে, চলছে বিশ্ব শান্তি যজ্ঞ

উত্তর ২৪ পরগনা: কয়েক হাজার ভক্ত সমাগমের মধ্যে দিয়ে দেগঙ্গার চাকলায় শ্রী শ্রী বাবা লোকনাথের ১৩৪ তম তিরোধান দিবসে অনুষ্ঠিত হল। বিশেষ পুজোয় করা হচ্ছে বিশ্ব শান্তিযোগ্য। ভোর থেকেই বাবা লোকনাথের কাছে পুজো দিতে ভক্তদের ঢল নামে মন্দিরে। নিজেদের মনস্কামনা পূরণের পাশাপাশি পরিবারের সুখ শান্তির জন্য প্রার্থনা করতে দেখা যায় আট থেকে ৮০ সকল বয়সের মানুষদের। রোদের তাপ ও গরমকে উপেক্ষা করেই দীর্ঘ লাইন দিয়ে সুশৃংখল ভাবে বাবা লোকনাথের মন্দিরে প্রবেশ করে পুজো দেন ভক্তরা।

এই বিশেষ দিনে ভক্ত সমাগমের কথা মাথায় রেখে, জেলা পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও চোখে পড়ে মন্দির চত্বরে। যাতে দূর-দূরান্ত থেকে আশা ভক্তদের কোনও রকম সমস্যার সম্মুখীন হতে না হয়, তার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছিল মন্দির কমিটির তরফ থেকে। ভক্তরা জানান, প্রতিবছর বাবা লোকনাথের টানে তারা আসেন এই চাকলা ধামে। বিশেষ পুজো ও প্রার্থনার মধ্যে দিয়ে বাবা লোকনাথের আরাধনা করা হয় এ দিন। মন্দির চত্বরে এদিন বিশ্ব শান্তিযোগ্যেরও আয়োজন করা হয়, যেখানে বহু ভক্ত পরিবার-পরিজনদের শুভ কামনায় প্রার্থনা করেন।

আরও পড়ুনঃ T20 World Cup 2024: বলুন তো, কোন ৫ ক্রিকেটার দুটি দেশের হয়ে টি-২০ বিশ্বকাপ খেলেছেন? উত্তর অজানা ৯৯ শতাংশের

তিরোধান দিবস উপলক্ষে সাজিয়ে তোলা হয়েছে চাকলা মন্দির চত্বরও। এদিন বিশেষ ভোগেরও আয়োজন ছিল ভক্তদের জন্য। আগামী আরও দুদিন এই বিশেষ উৎসব চলবে বলেই জানা গিয়েছে মন্দির কমিটির তরফে। তিরোধান দিবস উপলক্ষে বাবা লোকনাথের কাছে পুজো দিতে জেলার পাশাপাশি নানা প্রান্ত থেকে ভক্তরা এসেছিলেন চাকলা মন্দিরে।

Rudra Narayan Roy