গণনা কেন্দ্রে সৌমিত্র এবং সুজাতা

মুখোমুখি সৌমিত্র-সুজাতা! দুই প্রাক্তনের দেখা, তারপর যা হল…

বাঁকুড়া: গননা কেন্দ্রে, গণনার দিন মুখোমুখি হলেন সৌমিত্র এবং সুজাতা। যুযুধান এই দুই প্রার্থী সরজমিনে ঘুরে দেখলেন গণনার প্রস্তুতি। দেখা হল, কিন্তু দুজনের কিন্তু কথা হল না! চোখে চোখে কথাও নয়

যেন দুটি মানুষ একে অপরকে দেখতেই পেলেন না! মঙ্গলবার গণনা পর্ব শুরু  হয়েছে সকাল থেকেই। বাংলার যে কটি লোকসভা আসন রয়েছে সেখানে টান টান উত্তেজনার মধ্যে শুরু হয়েছে গণনা প্রক্রিয়া।

আরও পড়ুন- ইঞ্চিতে-ইঞ্চিতে লড়াই, গণনাকেন্দ্রে চমকে দিলেন মহুয়া-‘রানি মা’! দেখুন কী কাণ্ড

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে নজর সবার। বিষ্ণুপুর কেজি ইঞ্জিনিয়ারিং কলেজে গণনা কেন্দ্রে ভোট গণনা শুরু প্রাক্কালেই একই রুমে মুখোমুখি হলেন বিষ্ণুপুর লোকসভার বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ এবং বিষ্ণুপুর লোকসভা তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল।

কেমন যেন অদ্ভুত এক নিস্তব্ধতা দুজনের মধ্যে! প্রত্যক্ষভাবে একে অপরের সঙ্গে কথা না বললেও দুজনের গলাতেই শোনা গেল বিরক্তির সুর। গণনার উত্তাপ যত চড়ছে, ততই যেন টান টান এগোচ্ছে বিষ্ণুপুর লোকসভা।

দুই প্রাক্তনের মধ্যে আজ চরম রাজনৈতিক লড়াই। জনগণের ভোটের উপর নির্ভর করে বিষ্ণুপুরের প্রতিনিধিত্ব করতে কে যাবেন দিল্লিতে, সেটাই নির্ধারিত হবে এদিন। সেই কারণেই এক ইঞ্চি জায়গা ছাড়তে রাজি নন কেউই।

২০০৯ সাল পর্যন্ত এই কেন্দ্র থেকে বেশিরভাগ সময় জিতে এসেছেন বাম প্রার্থীরা। ২০১৪ সালে পরিবর্তন ঘটে। ২০১৪ সালে প্রথম এই কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌমিত্র খাঁ জেতেন।

আরও পড়ুন- সৌমিত্র না সুজাতা, একদা বামদুর্গ বিষ্ণুপুরে শেষ হাসি হাসবে কে? অপেক্ষার কিছুক্ষণ

এখনও বাকি ১২-১৩ রাউন্ড গণনা। প্রথম দিকে সুজাতা এগিয়ে থাকলেও বর্তমানে প্রায় ১৮০০০ ভোটে লিড নিয়েছেন সৌমিত্র। তবে আদতে কী ফলাফল হবে, তার উত্তর আর মাত্র কয়েক ঘণ্টা পরই স্পষ্ট হবে।

নীলাঞ্জন ব্যানার্জী