কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরী

Lok Sabha Election 2024: ঘাসফুল, পদ্মের ভিড়ে রাজ‍্যে একমাত্র হাত! এগিয়ে ঈশা খান চৌধুরী, জয়ের পথে কংগ্রেস প্রার্থী

মালদহ: রাজ্যের একমাত্র কংগ্রেস প্রার্থী এগিয়ে রয়েছেন। জেতার দিকেই এগিয়ে চলেছেন তিনি। বামফ্রন্টের সমর্থনে দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রে জাতীয় কংগ্রেসের প্রার্থী হয়েছেন ঈশা খান চৌধুরী। তৃণমূল কংগ্রেস ও বিজেপি প্রার্থীকে পেছনে ফেলে তিনি এগিয়ে চলেছেন জেতার লক্ষ্যে।

ছয় রাউন্ড গণনা শেষে বাম কংগ্রেস সমর্থিত প্রার্থী ঈশা খান চৌধুরী এগিয়ে রয়েছেন অন্যদের থেকে অনেকটাই। এই আসনে জেতার ব্যাপারে অনেকটাই নিশ্চিত কংগ্রেস প্রার্থী। ইতিমধ্যে তিনি এগিয়ে রয়েছেন প্রায় ৪০ হাজার ভোটে। কংগ্রেস প্রার্থীর পেছনে দ্বিতীয় স্থানে রয়েছেন বিজেপির প্রার্থী শ্রীরুপা মিত্র চৌধুরী।

আরও পড়ুন: ‘মাস্টারপ্ল্যান’ খেলে গেল! ঘাটাল ফের দেবেরই, হারের মুখে হিরণ! চমকে দেওয়া ব্যবধান

তৃতীয় স্থানে রয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শাহনওয়াজ আলী রায়হান। ৬ রাউন্ড শেষে দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রে এখনও পর্যন্ত কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরী ভোট পেয়েছেন ৩ লক্ষ ৪৭ হাজার ৮২৯টি। বিজেপি প্রার্থী শ্রীরুপা মিত্র চৌধুরী ভোট পেয়েছেন ৩ লক্ষ ৭৬৯৭টি।

এই আসনে জোট প্রার্থী সঙ্গে বিজেপি প্রার্থীর লড়াই হলেও অনেকটাই এগিয়ে রয়েছেন জোট প্রার্থী। বাম-কংগ্রেস জোট পার্টির নেতা বলেন, দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রে এখন পর্যন্ত আমরা এগিয়ে আছি। শুধুমাত্র এই আসনে নয়, আমি আশাবাদী দেশজুড়ে ইন্ডিয়া জোট ভাল ফল করবে।

দক্ষিণ মালদহ লোকসভা আগে থেকে কংগ্রেসের দখলে রয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনে বিদায়ী সাংসদ আবু হাসেন খান চৌধুরী ভোটে দাঁড়াননি। পরিবর্তে তিনি তাঁর ছেলে ঈশা খান চৌধুরীকে এই কেন্দ্র থেকে দাঁড় করান। দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রের ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা ছিল প্রথম থেকেই।

আরও পড়ুন: দেব, রচনা থেকে লকেট, দিলীপ! তারাদের কী দশা লোকসভার ফলাফলে? লড়াইতে পিছিয়ে কারা? জেনে নিন

তবে ফল গণনা শুরু হতেই প্রথম থেকেই অনেকটা এগিয়ে রয়েছেন কংগ্রেস প্রার্থী ঈশা চৌধুরী। এই একটিমাত্র আসনেই জোট সমর্থিত কংগ্রেস প্রার্থী এগিয়ে রয়েছেন। এখনও পর্যন্ত যা সম্ভাবনা জেতার ব্যাপারে অনেকটাই নিশ্চিত কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরী।

হরষিত সিংহ