Narendra Modi

Narendra Modi on Election Results 2024 : লোকসভা নির্বাচনের ফল বেরোনোর পরে প্রথম প্রতিক্রিয়া নরেন্দ্র মোদির, কী বললেন তিনি?

নয়াদিল্লি: লোকসভায় মনের মতো ফল করেনি বিজেপি, ৪০০ পার করার লক্ষ্যমাত্রা রাখলেও আপাতত যা ট্রেন্ড তাতে কোনও রকমে যাদু সংখ্যা পার করেছে এনডিএ। তার পরে এই প্রথম প্রতিক্রিয়া জানালেন নরেন্দ্র মোদি।

এক্স হ্যান্ডেলে মোদি লেখেন, “টানা তৃতীয় বার মানুষ এনডিএ-র উপর ভরসা রেখেছেন। এটা ভারতের ইতিহাসে গুরুত্বপূর্ণ ঘটনা। মানুষ যে ভরসা রেখে তাতে আমরা কৃতজ্ঞ, আমরা গত এক দশকে যেমন কাজ করেছি, তেমনই ভাল কাজ করার আশ্বাস দিচ্ছি”।

আরও পড়ুন: ওড়িশায় বিজেপির কাছে চাপে বিজেডি, লোকসভায় পিছিয়ে থাকলেও বিধানসভায় লড়ছেন মুখ্যমন্ত্রী ‘পাপ্পু’

দেশ জুড়ে কিছুটা হলেও ফিকে হয়েছে গেরুয়া ঝড়। হিন্দি বলয়েও আশানুরূপ ফল করতে পারেনি বিজেপি। একটা সময়ে যাদু সংখ্যা পেরোতেও হিমশিম খাচ্ছিল ভারতীয় জনতা পার্টি। শুধু তাই নয়, অযোধ্যার লোকসভা কেন্দ্র ফৈজাবাদেও বিপুল ভোটে হারতে হয়েছে বিজেপিকে। বাংলায় প্রচুর সভা করেও আশানুরূপ ফল পায়নি বিজেপি। তাই টানা তৃতীয় বার সরকারে থাকলেও কিছুটা চাপে রয়েছে বিজেপি।

২০১৯ সালের লোকসভায় একক সংখ্যাগরিষ্ঠতা থাকার জন্য মন্ত্রিসভায় অনেক বেশি প্রাধান্য পেয়েছিলেন বিজেপির সাংসদরা। কিন্তু এ বার এনডিএ সরকারে বিজেপির পাশাপাশি গুরুত্ব দিতে হবে শরিক দলগুলোকেও, বিশেষ করে নীতীশ কুমারের আরজেডি এবং চন্দ্রবাবু নাইডুর টিডিপিকে।