১০৪ টাকার পেট্রোলে ৭৩ কিমি রাস্তা! দুরন্ত মাইলেজ ‘এই’ বাইকের, দামও একেবারে সস্তা

কলকাতা: ভারতের সর্বাধিক বিক্রিত বাইক Splendor-এর ৩০ তম বার্ষিকীতে Splendor Xtec 2.0 লঞ্চ করল Hero MotoCorp। দামও সস্তা। Hero Splendor Xtec 2.0 পাওয়া যাচ্ছে ৮২,৯১১ টাকায় (এক্স শোরুম)। Splendor Xtec-এর থেকে এর দাম মাত্র ৩ হাজার টাকা বেশি। দেখে নেওয়া যাক Splendor Xtec 2.0-র ফিচার এবং অন্যান্য স্পেসিফিকেশন।

H আকৃতির LED DRLs (দিনের বেলা জ্বলা আলো)-সহ Splendor Xtec 2.0-তে অল এলইডি হেডলাইট এবং H আকৃতির টেল লাইট দিয়েছে Hero MotoCorp। এর ফলে এলইডি হেডলাইটযুক্ত একমাত্র ১০০ সিসি-র বাইক হয়েছে Splendor Xtec 2.0। আগের সংস্করণে হ্যালোজেন হেডলাইট এবং একটি অফ সেট LED DRLs ছিল।

আরও পড়ুন- বিশ্বকাপের সুপার এইটে ভারতের প্রথম ম্যাচ কবে? কার সঙ্গে? বৃষ্টি বদলে দিল হিসেব

Splendor Xtec 2.0-তে হ্যাজার্ড লাইট ফিচার দেওয়া হয়েছে। সঙ্গে ডেডিকেটেড স্যুইচ। আগের সংস্করণে এই ফিচার ছিল না। এছাড়া নতুন ম্যাট গ্রে, গ্লস ব্ল্যাক এবং গ্লস রেড সহ তিনটি ডুয়াল টোন রঙের বিকল্প পাচ্ছেন গ্রাহক। বাইকে নতুন গ্রাফিক্সও রয়েছে।

পাশাপাশি Splendor Xtec 2.0-তে ব্লুটুথ কানেক্টিভিটির সঙ্গে ফুল-এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোল দেওয়া হয়েছে, যাতে ফোন এবং এসএমএস অ্যালার্ট দেখা যাবে। একেবারে Splendor Xtec-এর মতোই। সঙ্গে ইউএসবি চার্জিং পোর্টও দেওয়া হয়েছে।

অন্যান্য ফিচারগুলির মধ্যে রয়েছে ইলেকট্রিক স্টার্টার, সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ বৈশিষ্ট্য এবং একটি আইডল স্টপ-স্টার্ট সিস্টেম (i3S), যা ট্রাফিকে দাঁড়িয়ে থাকলে স্বয়ংক্রিয়ভাবে ইঞ্জিন বন্ধ করে দেবে, ফলে জ্বালানি বাঁচবে।

আন্ডারপিনিং এবং হার্ডওয়্যারের ক্ষেত্রে, Splendor Xtec 2.0-তে কোনও পরিবর্তন করেনি Hero MotoCorp। 97.2cc এয়ার কুলড সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত যা 8000rpm-এ 8.02PS এবং 6000rpm-এ 8.05Nm টর্ক উৎপাদন করে এবং 4 স্পিড ট্রান্সমিশনের সঙ্গে যুক্ত। 9.8 লিটারের ফুয়েল ট্যাঙ্ক দেওয়া হয়েছে। মাইলেজ দিচ্ছে 73kmpl।

আরও পড়ুন- বদলে গেল অঙ্ক!কোন ৮ দল গেল টি-২০ বিশ্বকাপের সুপার এইটে?রইল পয়েন্ট টেবিলের হিসেব

Hero Splendor Plus Xtec Honda Shine 100, Hero Passion Plus এবং Top-end TVS Radeon সহ অন্যান্য 100-110cc কমিউটার বাইকের সঙ্গেই মূলত Hero MotoCorp-এর Splendor Xtec 2.0 প্রতিযোগিতা হতে চলেছে।