কুয়া থেকে তেল

Jalpaiguri News: কুয়োয় জলের বদলে মিলছে তেল! অবাক করা কান্ড জলপাইগুড়িতে

জলপাইগুড়ি: জলপাইগুড়ির মাল ব্লকের ওদলাবাড়ি সংলগ্ন বিধানপল্লী এলাকার বাসিন্দাদের বেশ কয়েকদিন ধরেই চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাড়ির কুয়োর জলে মিশে রয়েছে তেল। সেই জল এক্কেবারেই ব্যবহারের অযোগ্য। স্নান কিংবা পান বা কোনও কাজেই ব্যবহার করা যাচ্ছে না সেই জল। স্বাভাবিকভাবেই জল থাকতেও জলের চরম সংকটে দিন কাটাতে হচ্ছে।

কিন্তু কেন এই দুর্ভোগ? কোথা থেকেই বা এই তেল এসে মিশছে এলাকার বাসিন্দাদের ব্যবহারের কুয়োয়? জানা গিয়েছে, ওদলাবাড়ি বিধান পল্লী এলাকায় রয়েছে ইন্ডিয়ান ওয়েলের সাব স্টেশন। যার ফলে এই স্টেশনের মাটির নিচেই রয়েছে তাদের তেলের বিভিন্ন পাইপ। বিধানপল্লী এলাকার বাসিন্দাদের অভিযোগ, সম্ভবত মাটির নিচে ইন্ডিয়ান ওয়েলের পাইপে লিকেজ রয়েছে। সেই কারণে, সেই লিকেজ থেকেই তেল আশেপাশের বিভিন্ন বাড়ির কুয়োতে মিশছে। ফলত, এলাকার বহু বাড়ির কুয়োর জল নষ্ট হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

আরও পড়ুনঃ Rath Yatra 2024: রথের জন্য পেরেক বা যেকোনও কাঠ ব্যবহার করা হয় না! রথ তৈরির অজানা কাহিনি

স্থানীয়দের বক্তব্য, এক বছর আগেও এই একই সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। কিন্তু তখন এতোটাও খারাপ অবস্থা হয় নি কুয়োর জলের। কিন্তু এবছর কুয়োয় জল না তেল রয়েছে তা বোঝাই দায়! বারংবার তেলের সাবস্টেশনের কতৃপক্ষকে জানানো হলেও কোনও প্রকার সুরাহা হয় নি। তাই এভাবেই দিনের পর দিন জলের সংকটে দিন কাটাতে হচ্ছে এলাকাবাসীদের।স্বাভাবিকভাবেই ক্ষোভ বাড়ছে। কবে এই সমস্যার সমাধান হয় তার নেই কোনও সদুত্তর।

সুরজিৎ দে