West Bengal Ministers

Modi Cabinet 3.0 Ministers from West Bengal: মোদির মন্ত্রিসভায় শপথ নিলেন রাজ্যের দুই সাংসদ, পূর্ণমন্ত্রী কেউ নয়, দু’জনই প্রতিমন্ত্রী

নয়াদিল্লি: বাংলায় এ বার কমেছে বিজেপির সাংসদ সংখ্যা। ২০১৯ সালে রাজ্য থেকে মোট ১৮টি আসন জিতেছিল বিজেপি, এবার সেখানে কমে হয়েছে মাত্র ১২। হেরে গিয়েছেন বিদায়ী মন্ত্রিসভার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিকও। রাজ্য থেকে কে বা কারা তৃতীয় মন্ত্রিসভার সদস্য হবেন তা নিয়ে জল্পনা ছিলই। রাজ্য থেকে এ বারও পূর্ণমন্ত্রী হওয়ার সুযোগ পেলেন না কেউ। বাংলার দুই সাংসদ সুকান্ত মজুমদার এবং শান্তনু ঠাকুর প্রতিমন্ত্রী হিসাবে শপথ নিলেন।

আরও পড়ুন: মন্ত্রিসভায় চমক! মন্ত্রী হলেন বিজেপির সভাপতি নড্ডা, রয়েছে বহু উল্লেখযোগ্য নাম

দ্বিতীয় মোদি সরকারের মন্ত্রিসভার প্রতিমন্ত্রী ছিলেন বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। এবারও পশ্চিমবঙ্গ থেকে মোদির মন্ত্রিসভায় জায়গা পেলেন শান্তনু ঠাকুর। বনগাঁ থেকে টানা দু’বার জিতে সাংসদ হয়েছেন তিনি। সেই সঙ্গে এনডিএ-র মন্ত্রিসভা জায়গা পেয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। ২০২১ সাল থেকে তিনি রাজ্য বিজেপির সভাপতি পদে রয়েছেন, সেই সঙ্গে ২০১৯ সাল থেকে বালুরঘাটের সাংসদ সুকান্ত। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে দশ হাজারের কিছু বেশি ভোটে জিতে বালুরঘাট থেকে সাংসদ হয়েছেন সুকান্ত মজুমদার।

শান্তনু এবং সুকান্তের মধ্যে প্রথমে শপথ নেন বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। ইংরেজি ভাষায় শপথবাক্য পাঠ করেন তিনি। তার পরে শপথ নিলেন বালুরঘাটের দু’বারের সাংসদ সুকান্ত মজুমদার, ইংরেজি ভাষায় শপথবাক্য পাঠ করেন তিনি।