বড় বড় দোকানদারদের মাত দিচ্ছে ‘বাচ্চার বিরিয়ানি’! এক ফালি ঘর থেকে এখন এসি রেস্তোরাঁ, ক্রেতাদের লম্বা লাইন এই দোকানের সামনে

Biryani: বড় বড় দোকানদারদের মাত দিচ্ছে ‘বাচ্চার বিরিয়ানি’! এক ফালি ঘর থেকে এখন এসি রেস্তোরাঁ, ক্রেতাদের লম্বা লাইন এই দোকানের সামনে

উত্তর ২৪ পরগনা: দশ বছর বয়সে বাবার মৃত‍্যু। তারপর থেকে মা ঝর্না বণিক কঠিন জীবন সংগ্রাম চালিয়ে বড় করেন দেবাশীষ বণিক ওরফে বিজুকে। যদিও এই নামে এখন আর তাকে অনেকেই চেনেন না। তবে তার নামই এখন হয়ে উঠেছে ‘ফুড ব্র্যান্ড’।

লকডাউনের সময় পেট চালাতে শুরু করেন মুরগির পাইকারি ব্যবসা। তখনই তার মাথায় আসে মানুষকে কম দামে ভাল বিরিয়ানি স্বাদ দিতে পারলে কেমন হয়! যেমন ভাবা তেমন কাজ। মায়ের হাতে রান্না করা বিরিয়ানি নিয়ে হাবড়া স্টেশনের ছোট্ট এক ফালি দোকানে বিক্রি থেকেই যাত্রা শুরু।

হাবড়া স্টেশনের ছোট্ট একটি দোকান ঘরে মাত্র তিন কেজি মা-র হাতে করে দেওয়া বিরিয়ানি থেকে আজ দিনে ১৫ থেকে ২০ হাঁড়ি বিরিয়ানি বিক্রি হচ্ছে প্রতিদিন। আর তাই আজ তিনি রীতিমতো সফল ব্যবসায়ী। স্টেশনের দোকানঘর থেকেই এবার হাবরা জয়গাছি ফায়ার ব্রিগেডের ঠিক উল্টো দিকে খুলল তার শীততাপ নিয়ন্ত্রিত এলাহী রেস্তোরাঁ। ভাবছেন কার কথা বলছি? ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার দৌলাতে ভাইরাল হাবরার ‘বাচ্চার বিরিয়ানি’।

আরও পড়ুন: ছোট্ট ছোট্ট সাদা দানা ক‍্যালসিয়ামে ঠাসা! ডায়াবেটিস, কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখে, চুল পড়াও কমায়? গুণের ভাণ্ডার

এবার সেই বাচ্চার বিরিয়ানির আউটলেট খুলল হাবড়ার জয়গাছি-তেও। স্টেশনের ছোট্ট দোকানের পাশাপাশি এই এসি রেস্তোরায় বসে খেতে পারবেন ভোজন রসিকরা। চাইলে জন্মদিন বা ছোটখাটো অনুষ্ঠানেরও আয়োজন রয়েছে এই রেস্তোরায়। ‘বাচ্চার বিরিয়ানির’ নানা আইটেম থেকেই শুরু করে অন্যান্য বাহারি খাবারও চেখে দেখার সুযোগ থাকছে এই বাচ্চার বিরিয়ানির নতুন আউটলেটে। এখানে আলু বিরিয়ানি থেকে এগ বিরিয়ানি, চিকেন বিরিয়ানি, মটন বিরিয়ানির সহ থাকছে চিকেন লিভার ফ্রাই, তান্দুরি চিকেন, ভেটকির ফিসফাই-সহ আরও নানা আইটেম। থাকছে বিশেষ চিকেন ও মটনের কম্বো অফারও।

মাত্র ৯০ টাকা থেকে শুরু করে চিকেন বিরিয়ানি ১৩০ টাকা এবং মটন বিরিয়ানি পাওয়া যাবে ২৪০ টাকায়। এছাড়াও ২ পিস চিকেন চাপ ও দু পিস মটন দিয়ে বাচ্চার বিরিয়ানির ফ্যামিলি প্যাক থাকছে মাত্র ৫০০ টাকায়। স্টেশনের বাচ্চার বিরিয়ানির দোকানে বসে খাওয়ার সমস্যা ছিল সেক্ষেত্রে প্যাকেট করে নিয়ে যাওয়াই বেশি পছন্দ করতেন লোকজন।

আরও পড়ুন:  ভাত রান্নার আগে করুন এই ছোট্ট কাজ! হাতের মুঠোয় ব্লাড সুগার, একলাফে বেড়ে যাবে পুষ্টিগুণ

তবে জয়গাছির এই নতুন আউটলেটে ভোজন রসিকরা রীতিমতো আরাম করে বসে বাচ্চার বিরিয়ানির স্বাদ নিতে পারবেন। সকাল ১১ টা থেকে রাত দশটা সাড়ে দশটা পর্যন্ত খোলা থাকবে এই নতুন বাচ্চার বিরিয়ানির রেস্তোরাঁ। প্রথম দিনই ভোজন রসিকদের ভিড় চোখে পড়ল নতুন এই আউটলেটে। ছোট্ট দোকান থেকেই আজ মিলল সাফল্য আগামী দিনে আরও নানা জায়গায় বাচ্চার বিরিয়ানির আউটলেট খোলার ইচ্ছে রয়েছে বাচ্চা তথা দেবাশীষ বণিক ও তার মা ঝর্ণা বণিকের। নামে ‘বাচ্চা’ হলেও হাবরার বড় বড় ব্যবসায়ীদেরও এখন মাত দিচ্ছে এই ছোট্ট ছেলেটি।

Rudra Narayan Roy