সৌমিলি

Viral Video: ভাল করে কথা ফোটেনি! মাত্র দু’বছর বয়সেই জাতীয় সঙ্গীত গেয়ে তাক লাগিয়েছে শিশু! ঝড়ের গতিতে ভাইরাল

আলিপুরদুয়ার: অনর্গল স্পষ্ট উচ্চারণ করে ইংরেজি ১২ মাসের নাম বলে দিতে পারে। শব্দ মিলিয়ে গেয়ে দিতে পারে জাতীয় সঙ্গীত। বয়সটা জানেন কত এই শিশু কন্যার? ফালাকাটার এই শিশু কন্যা আজ ভাইরাল সর্বত্র।

বয়স মাত্র দুই বছর। এই বয়সের শিশুরা অনেকে সবেমাত্র কথা বলতে শুরু করে। আবার কেউ এক, দুটি শব্দ বলতে পারে। তবে সকলকে তাক লাগিয়েছে ফালাকাটার খুদে সৌমিলি বিশ্বাস। সে বুঝিয়েছে বয়স আসলে একটা সংখ্যা মাত্র। স্মৃতিশক্তি প্রখর হলে সব সম্ভব। এই বিস্ময় বালিকাকে দেখতেই আসছেন ফালাকাটার বিভিন্ন প্রান্তের মানুষ।

আরও পড়ুন: আগামী ৪৮ ঘণ্টা ৪ জেলায় তাপপ্রবাহ সতর্কবার্তা…! দক্ষিণবঙ্গ জুড়ে বিরাট অশনি আবহাওয়ার! ৭ দিন কী হতে চলেছে? সতর্ক করল আলিপুর

কেউ কেউ ভালবেসে শুনতে চান জাতীয় সংগীত অথবা নামতা। নিরাশ করে না ছোট্ট সৌমিলি। বাড়ি আলিপুরদুয়ারের ফালাকাটা ব্লকের জটেশ্বর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের পূর্ব হেদায়েত নগরে। বয়স মাত্র দুই বছর। আর তার মধ্যেই নামতা, ফুল-ফলের নাম, সবজি, পশুপাখির নাম-সহ আরও অনেক কিছু গড়গড় করে বলে ফেলতে পারে সে। ছোট্ট মেয়ের এই প্রতিভা বিস্মিত করছে সকলকে। মুহূর্তে সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে তার কথার ভিডিও।

সৌমিলির বাবা, মা দুজনেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। বাবা চন্দন বিশ্বাস জানান, “স্বামী-স্ত্রীর পরিবারে এই শিশুকে দেখার মতো কেউ নেই। তাই ওকে স্কুলে নিয়ে যেতাম। স্কুলের বাচ্চাদের পড়াতে পড়াতে কখন যে ও সব শিখে নিল, জানতেই পারিনি।” সৌমিলির পরিবারের মতে, স্কুলের অন্যান্য শিক্ষকরা সৌমিলির এই মনে রাখার ক্ষমতাকে কুর্নিশ জানায়। তাঁরাও তাঁকে শিখিয়ে দিয়েছে অনেক কিছু যা আজ তাজ্জব করে দিচ্ছে সবাইকে।

অনন্যা দে