Kuwait massive fire

Kuwait fire: কুয়েতের বহুতলে আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯, নিহতদের মধ্যে ৪০ জন ভারতীয়

কুয়েত: কুয়েতের বহুতলে আগুন লাগার ঘটনায় বাড়ছে মৃতের সংখ্যা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৯ জনের মৃত্যু হয়েছে, নিহতদের মধ্যে ৪০ জন ভারতীয়।

বুধবার কুয়েতের মনগফ এলাকায় একটি বহুতলে আগুন লাগে। সেই বহুতলে বসবাস করেন প্রায় ১৬০ জন শ্রমিক। প্রথমে বহুতলটির একটি রান্নাঘরে আগুন লাগে, পরে তা গোটা বহুতলে ছড়িয়ে পড়ে। কুয়েতের উপপ্রধানমন্ত্রী শেখ ফাহাদ ইউসুফ সৌদ আল-সাবাহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এই ঘটনার জন্য তিনি নির্মাণ ব্যবসায়ীদের লোভকেই দায়ী করেছেন।

নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন। এক্স হ্যান্ডলে সমবেদনা জানিয়েছেন মমতাও। ভারতের বিদেশ মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী মোদির নির্দেশে বিদেশ প্রতিমন্ত্রী কীর্তিবর্ধন সিং কুয়েত রওনা দেবেন যাতে আহতদের প্রয়োজনীয় সাহায্য করা যায়, এবং যাঁরা মারা গিয়েছেন তাঁদের দেহাবশেষ যাতে দ্রুত ভারতে ফিরিয়ে আনা যায়।

আরও পড়ুন: রাজনীতি থেকে সাময়িক ছুটি নিচ্ছেন অভিষেক, সমাজমাধ্যমে কারণও জানালেন তৃণমূলের সেনাপতি

এই ঘটনা প্রসঙ্গে এক্স হ্যান্ডলে এস জয়শঙ্কর লিখেছেন, “কুয়েতের ঘটনায় শোকাহত। ৪০ জনের মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি, ৫০ জন হাসপাতালে ভর্তি। আমাদের রাষ্ট্রদূত ঘটনাস্থলে গিয়ে খোঁজ নিচ্ছেন”।

সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এই ঘটনায় মৃতদের মধ্যে কেরালার মানুষও রয়েছেন। আগুন লাগার ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। দুর্ঘটনায় আক্রান্তদের সাহায্যার্থে হেল্পলাইন নম্বর চালু করেছে কুয়েতের ভারতীয় দূতাবাস (+965-65505246)। কুয়েতে ভারতের রাষ্ট্রদূত হাসপাতালে গিয়ে সেখানে ভর্তি আক্রান্তদের সঙ্গে দেখা করেন।