ফের হয়রানি! ১০দিন ধরে দুর্ভোগ রেলযাত্রীদের, শতাব্দী-ইস্পাত ছাড়া বাতিল বহু লোকাল

Train Cancel: ফের হয়রানি! আগামী ১০ দিন চরম দুর্ভোগ রেলযাত্রীদের… শতাব্দী, ইস্পাত ছাড়াও বাতিল বহু লোকাল ট্রেন

আন্দুল: ফের চরম দুর্ভোগে পড়তে চলেছে রেলযাত্রীরা। টানা ১০ দিন ধরে চলবে নন ইন্টারলকিংয়ের কাজ, খড়গপুর ডিভিশনে বাতিল শতাধিক এক্সপ্রেস ও লোকাল ট্রেন।

আগামী ২২ জুন থেকে ১ জুলাই পর্যন্ত খড়গপুর ডিভিশনের (Kharagpur Division) আন্দুল স্টেশনে (Andul Station) চলবে নন ইন্টারলকিং (Non Interlocking)-এর কাজ। সেজন্যই বাতিল করা হল শতাধিক এক্সপ্রেস ও লোকাল ট্রেন।

এছাড়াও যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে একাধিক ট্রেনের। কিছু ট্রেনের সময় বদল করা হয়েছে এবং কিছু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। বুধবার খড়ডপুর ডিভিশন সূত্রে এমনই বিজ্ঞপ্তি প্রকাশ্যে এসেছে।

আরও পড়ুন: আন্তর্জাতিক রেল পথের সমীক্ষার কাজ দ্রুত শুরু করতে চলেছে রেল, গুরুত্ব পেতে চলেছে চিকেন নেক

বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রি নন-ইন্টারলকিং এবং নন ইন্টারলকিংয়ের কাজ চলবে যথাক্রমে ২২ জুন থেকে ২৮ জুন এবং ২৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত। এই কাজ চলাকালীন (২২ জুন-১জুলাই) মেদিনীপুর-হাওড়া লোকাল-সহ খড়গপুর ডিভিশনের মোট ১৬৬টি ট্রেন বাতিল করা হয়েছে। এছাড়াও, বাতিল করা হয়েছে ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেন। সেই তালিকায় আছে ইস্পাত, জনশতাব্দী, ইন্টারসিটি, আরণ্যক, কাণ্ডারী, শতাব্দীর মতো একাধিক গুরুত্বপূর্ণ ট্রেনও।

অন্যদিকে, এই ১০ দিনে ১১ জোড়া এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথের পরিবর্তন করা হয়েছে (ঘোরানো হয়েছে)। যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে ৩ জোড়া এক্সপ্রেস ট্রেনের এবং সময় পরিবর্তন করা হয়েছে ৮ জোড়া এক্সপ্রেস ট্রেনের।

শঙ্কর রাই