সমকামীদের জামাইষষ্ঠী

Jamai Sasthi 2024: কৃষ্ণনগরে সমাজকর্মীর উদ্যোগে সমকামী দম্পতির জামাই ষষ্ঠী

নদিয়া: কৃষ্ণনগরের সমাজ কর্মী বাবলি মুখার্জির উদ্যোগে সম্পন্ন হল দুই সমকামী দম্পতির জামাই ষষ্ঠী। মন্দিরা পাত্র ব্যানার্জি এবং বৈশাখী ব্যানার্জী দুজনে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিল ২২ জুলাই ২০২২ সালে।

এবারে তাদের ছিল দ্বিতীয় জামাই ষষ্ঠী। আর এবারের জামাইষষ্ঠীতে কৃষ্ণনগরের এক অভিজাত হোটেলে মহা ধুমধামের সঙ্গে জামাইষষ্ঠী সম্পন্ন করলেন কৃষ্ণনগরে এক সমাজ কর্মী বাবলি মুখার্জী।

আরও পড়ুন: আসছে বর্ষা, ভিজলেই দফারফা ফোনের! ২ টিপস্ মনে রাখুন, মোবাইল হয়ে যাবে ওয়াটার প্রুফ

আর পাঁচটা সাধারণ বাড়ির জামাই ষষ্ঠীর মতোই সবকিছুই সম্পন্ন হল কৃষ্ণনগরের এক অভিজাত রেস্তোরাঁয়। জামাইষষ্ঠীর সমস্ত নিয়মকানুন মেনে এবং বিভিন্ন রকমারি পদে ষষ্ঠী সম্পন্ন হল কৃষ্ণনগরের একটি রেস্তোরাঁয়। যেভাবে জামাই এবং কনেকে জামাইষষ্ঠীর উপহার দেওয়া হয় ঠিক তেমন ভাবেই দেওয়া হল উপহার।

আরও পড়ুন: কুয়েতের বহুতলে আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯, নিহতদের মধ্যে ৪০ জন ভারতীয়

একই সঙ্গে সস্ত্রীক মন্দিরা ও বৈশাখীও দিলেন জামাই ষষ্ঠীর উপহার। যা পেয়ে আপ্লুত বাবলি দেবী নিজেও। উল্লেখ্য, চলছে এলজিবিটি প্রাইড মান্থ, বিশ্বজুড়ে গর্বের সঙ্গে এই মান্থ পালন করা হয়। গোটা জুন মাস ধরেই চলতে থাকে এলজিবিটি প্রাইড মান্থ। আর জামাইষষ্ঠীর দিনেই সমকামী যুগলকে জামাইষষ্ঠীর নীতি নিয়ম পালন করে দৃষ্টান্ত স্থাপন করল সমাজে বলে এমনটাই মত একাধিক বিদ্ধজনেদের।

Mainak Debnath