ভেলায় ভাসিয়ে দেওয়া হয় নাবালিকার দেহ

Murshidabad News: সাপের কামড়ে মৃত্যুর পর ভেলায় ভাসিয়ে দেওয়া হল শিশুর দেহ! চাঞ্চল্য সুতিতে

মুর্শিদাবাদ: একবিংশ শতাব্দীতে এমন কু-সংস্কার জানলে আঁতকে উঠবেন। সাপের কামড়ে মৃত নাবালিকার শরীর সৎকার না করেই ভাসিয়ে দেওয়া হয় ভাগীরথী নদীর জলে। সেই ভেলা আবার সাজানো হয় ফুল দিয়ে। এই ঘটনায় রীতিমত শোরগোল পড়ে যায় মুর্শিদাবাদের সুতিতে।

জানা গিয়েছে, সুতি থানার কানাইঘাট এলাকার বাসিন্দা কবিতা মণ্ডল (১০) নামে এক শিশু কন্যাকে সাপে কামড় দেয়। ততক্ষনাৎ পরিবারের লোকজন স্থানীয় এক ওঝার কাছে নিয়ে গেলেও সুস্থ না হওয়ায় তড়িঘড়ি তাকে জঙ্গিপুর হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু পথেই ওই শিশু কন্যার মৃত্যু হয় বলে দাবি। যার ফলে হাসপাতালে আর নিয়ে যাওয়া হয়নি। তারপর তাঁকে ভেলায় চাপিয়ে গঙ্গায় ভাসিয়ে দেওয়া হয়।

মৃতের বাবা আফুল মন্ডল জানিয়েছেন,”চোখের সামনেই সাপে কামড় দেয়। আমাদের বিশ্বাস ছিল, সাপে কামড় দিলে ভেলায় ভাসিয়ে দিলে ফিরে আসবে আমাদের মেয়ে।”পরিবারের অন্য সদস্য ভরতি মন্ডল জানিয়েছেন,”সাপে কামড় দিলে আমাদের রীতি আছে গঙ্গায় ভেলায় ভাসিয়ে দেওয়া হয়। আমাদের আশা আবার ফিরে আসবে।”

আরও পড়ুনঃ UEFA EURO 2024: ইউরোর প্রথম ম্যাচে মুখোমুখি কোন দুই দল, কখন শুরু ম্যাচ, কোথায় দেখবেন খেলা

এই খবর পেয়ে পেশায় স্কুল শিক্ষক প্রলয় চট্টোপাধ্যয় ফরাক্কা থেকে ছুটে যান সুতিতে। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে এর কুফল সম্পর্কে অবগত করান। ওঝার কাছে না গিয়ে চিকিৎসকের কাছে যাওয়া কেন উচিৎ তা বোঝানো হয় পরিবারের সদস্যদের। কিন্তু আধুনিক সমাজে এখনও এমন কুসংস্কার রয়েছে দেখে অবাক হন তিনিও।