সর্বগ্রাসী আগুন কাড়ল ৪৫ ভারতীয়র প্রাণ! কুয়েতের জতুগৃহে পুড়ে মৃত্যু বাংলার এক শ্রমিকেরও

Kuwait fire: সর্বগ্রাসী আগুন কাড়ল ৪৫ ভারতীয়র প্রাণ! কুয়েতের জতুগৃহে পুড়ে মৃত্যু বাংলার এক শ্রমিকেরও

কুয়েত: কুয়েতে আগুন লাগার ঘটনায় আরও বাড়ল মৃতের সংখ‍্যা। সূত্রের খবর অনুযায়ী, মৃতদের মধ‍্যে ৪৫ জন ভারতীয়। মৃতের তালিকায় একজন পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে জানা গিয়েছে। মৃত বাঙালি যুবকের নাম দ্বারিকেশ পট্টনায়েক। সূত্রের খবর অনুযায়ী মৃত বাংলার শ্রমিক মেদিনীপুরের বাসিন্দা।

মৃত ৪৫ জন ভারতীয়ের মধ‍্যে ২৩ জন কেরালার বাসিন্দা, ৭ জন তামিলনাড়ু, ৩ জন অন্ধ্র প্রদেশ, ৩ জন উত্তর প্রদেশ, ২ জন ওড়িশা, ১ জন হরিয়াণা, ১ জন বিহারের, ১ জন পশ্চিমবঙ্গ, ১ জন মহারাষ্ট্র, ১ জন ঝাড়খণ্ড, ১ জন পাঞ্জাব এবং ১ জন কর্ণাটকের বাসিন্দা বলেই সূত্রের খবর।

আরও পড়ুুন: রাজভবনে ঢুকতে পারলেন না শুভেন্দু! রাজ্যের রিপোর্ট তলব রাজ্যপালের

মৃত বাঙালি শ্রমিকের মরদেহ আগামীকাল সকালে আনা হবে। সূত্র মারফত জানা গিয়েছে, কুয়েতের মাঙ্গাফ থেকে কোচি হয়ে বিমানে দিল্লি আসবে। তারপর দিল্লি থেকে কলকাতা ফেরানো হবে মৃতদেহ।

বুধবার কুয়েতের মনগফ এলাকায় একটি বহুতলে আগুন লাগে। সেই বহুতলে বসবাস করেন প্রায় ১৬০ জন শ্রমিক। প্রথমে বহুতলটির একটি রান্নাঘরে আগুন লাগে, পরে তা গোটা বহুতলে ছড়িয়ে পড়ে। কুয়েতের উপপ্রধানমন্ত্রী শেখ ফাহাদ ইউসুফ সৌদ আল-সাবাহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এই ঘটনার জন্য তিনি নির্মাণ ব্যবসায়ীদের লোভকেই দায়ী করেছেন।

নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন। এক্স হ্যান্ডলে সমবেদনা জানিয়েছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ও। ভারতের বিদেশ মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী মোদির নির্দেশে বিদেশ প্রতিমন্ত্রী কীর্তিবর্ধন সিং কুয়েত রওনা দেবেন যাতে আহতদের প্রয়োজনীয় সাহায্য করা যায়, এবং যাঁরা মারা গিয়েছেন তাঁদের দেহাবশেষ যাতে দ্রুত ভারতে ফিরিয়ে আনা যায়।

আরও পড়ুন: আসছে বর্ষা, ভিজলেই দফারফা ফোনের! ২ টিপস্ মনে রাখুন, মোবাইল হয়ে যাবে ওয়াটার প্রুফ

এই ঘটনা প্রসঙ্গে এক্স হ্যান্ডলে এস জয়শঙ্কর লিখেছেন, “কুয়েতের ঘটনায় শোকাহত। ৪০ জনের মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি, ৫০ জন হাসপাতালে ভর্তি। আমাদের রাষ্ট্রদূত ঘটনাস্থলে গিয়ে খোঁজ নিচ্ছেন”।