জলমগ্ন এলাকা

Alipurduar News: বৃষ্টি শুরু হতেই ভাসছে হ‍্যামিল্টনগঞ্জ! জলমগ্ন একাধিক এলাকা

আলিপুরদুয়ার: বৃষ্টি শুরু হয়েছে আলিপুরদুয়ার জেলা জুড়ে। জল জমার সমস্যা বৃদ্ধি পেয়েছে কালচিনি ও হ্যামিলটনগঞ্জ এলাকায়। গতকাল গভীর রাত থেকে বৃষ্টি শুরু হয় আলিপুরদুয়ারে। এখনও পর্যন্ত বৃষ্টিপাতের পরিমান ১৪০.২০ মিমি। কালজানি,তোর্ষা নদীতে জল বেড়েছে। কিন্তু কোনও সতর্কতা নেই। এদিকে বৃষ্টি থামলেও, কমে না জলস্তর। এই ঘটনা দেখা যায় হ্যামিলটনগঞ্জ,কালচিনি এলাকায়।

বেশি সমস্যার সম্মুখীন কালচিনি ব্লকের হ্যামিল্টনগঞ্জ নেতাজিপল্লীর বাসিন্দারা। প্রতিবছরই বর্ষা আসতেই দুর্ভোগের শিকার হতে হয় বাসিন্দাদের। কয়েক ঘণ্টার বৃষ্টিতে গোটা একদিন জলমগ্নই থাকে এলাকা। সড়কের পাশাপাশি জলমগ্ন থাকে বাড়িও। কবে এই দুর্ভোগ দূর হবে সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে এলাকার বাসিন্দাদের মনে। অভিযোগ,এলাকার নিকাশি ব্যবস্থা বেহাল হওয়ায় অল্প বৃষ্টিতেই নেতাজিপল্লী জলমগ্ন হয়ে পড়ে।

আরও পড়ুন:ক্যারাটে ভালবেসে ‌যা করছেন এই টোটোচালক! উদ্যোগ দেখে গর্বিত এলাকাবাসী

এছাড়া এলাকায় নর্দমা না থাকায় জল যাওয়ার রাস্তাও নেই। এলাকার পঞ্চায়েত সদস্য উজ্জ্বল শর্মা বলেন,”কীভাবে এই সমস্যার সমাধান করা যায় তার চেষ্টা করছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছেও এ নিয়ে দ্বারস্থ হব।” এই নেতাজিপল্লী এলাকায় রয়েছে লতবাড়ি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের বাড়িও। তবুও তিনি বাসিন্দাদের সমস্যার কথা শুনতে আসেন না এবং পরিদর্শনও করেন না বলে অভিযোগ বাসিন্দাদের।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

Annanya Dey