দীর্ঘ দিন বেতন মিলছে না, রাস্তায় নামলেন বিদ্যুৎ কর্মীরা 

Electricity Workers Strike: বেতন না পেয়ে কাজ বন্ধ করলেন বিদ্যুৎ কর্মীরা

উত্তর ২৪ পরগনা: দীর্ঘ দিন বেতন না পাওয়ায় অবশেষে রাস্তায় নামলেন বিদ্যুৎ কর্মীরা। ঘূর্ণিঝড় থেকে তীব্র গরমের মধ্যেই নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দেওয়ার ক্ষেত্রে এই কর্মীদের অবদান যথেষ্ট। তা সত্ত্বেও দীর্ঘদিন ধরে তাঁরা বেতন পাচ্ছেন না বলে অভিযোগ। আর তাই একপ্রকার বাধ্য হয়ে তীব্র গরমের মধ্যেই বিদ্যুৎ কর্মীরা কর্মবিরতি পালন করলেন।

বিদ্যুৎ কর্মীদের বেতনের দাবিতে কর্মবিরতির ঘটনাটি উত্তর ২৪ পরগনা জেলার হাসনাবাদের। এখানকার আমলানি সাব-স্টেশনের হাই-টেনশন লাইনের সাবস্টেশনের ঘটনা। তাঁরা সকলেই দৈনন্দিন পরিষেবায় জড়িত থাকলেও অস্থায়ী কর্মী। এদিকে বিদ্যুৎ দফতরের এই অস্থায়ী কর্মীদের কর্মবিরতিতে চরম সমস্যায় পড়তে পারেন এলাকার বাসিন্দারা। বিশেষ করে এই গ্রীষ্মকালে যদি হঠাৎ করে কোথাও লোডশেডিং হয়ে পড়ে তাহলে বিদ্যুৎ কর্মীর অভাবে সমস্যায় পড়বে সাধারণ মানুষ। তীব্র গরমে বাড়বে ভোগান্তি।

আর‌ও পড়ুন: কলেজ খুললেও শুরু হয়নি ক্লাস, চরম ক্ষোভ পড়ুয়াদের

কর্ম বিরতির পথে হাঁটা বিদ্যুৎ কর্মীদের অভিযোগ, তাঁদের তিন মাসের বেতন বকেয়া পড়ে। এছাড়াও গত ছয় মাস ধরে পিএফ, মেডিক্লেমের টাকা জমা পড়ছে না। বহুবার ঠিকাদারের পাশাপাশি বিদ্যুৎ দফতরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েও কোন‌ও সুরহা হয়নি। তাই বাধ্য হয়ে কর্মবিরতির পথে হাঁটেন। অস্থায়ী বিদ্যুৎ কর্মীরা জানিয়ে দেন, তাঁরা নিজেরা কোন‌ও ফিডার বন্ধ করবে না, কিন্তু ৯টি ফিডারের মধ্যে কোন‌ও ফিডার যদি ব্রেক ডাউন করে তাহলে সেই ফিডারের কাজ তাঁরা করবে না।

উল্লেখ্য, এই সাব স্টেশনের অধীনে হিঙ্গলগঞ্জ ব্লক, হাসনাবাদ ব্লক এবং টাকি পুরসভা সহ বিস্তীর্ণ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়। ফলে বিদ্যুৎ কর্মীদের কর্মবিরতির ফলে চিন্তায় আছেন এইসব এলাকার কয়েক লক্ষ বাসিন্দা।

জুলফিকার মোল্যা