Purulia: স্বস্তির বৃষ্টি বদলে গেল কান্না-হাহাকারে! পুরুলিয়ায় বজ্রপাত কাড়ল একের পর এক প্রাণ, আহত ১

পুরুলিয়া : টানা গরমে নাজেহাল দশা হয়েছিল জেলা পুরুলিয়ার মানুষের। দক্ষিণের অন্যান্য জেলাগুলিতে বৃষ্টির দেখা মিললেও জেলা পুরুলিয়া বৃষ্টি থেকে বঞ্চিত ছিল। অবশেষে দীর্ঘ অপেক্ষার পর বৃষ্টির দেখা মিলল পুরুলিয়ায়। এইদিন বিক্ষিপ্তভাবে পুরুলিয়ার বিভিন্ন প্রান্তে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে দেখা গিয়েছে।

এই দিনের এই বৃষ্টিতে কিছুটা স্বস্তি পেয়েছে জেলার মানুষ। তবে তার মধ্যেই ঘটে গেল দুর্ঘটনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির জেরে বাজ পড়ে মৃত্যু হল তিনজনের। ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার বরাবাজার থানার বানজোড়া বান্দোয়ান এলাকায়। মৃতদের নাম রূপক রাজোয়াড় বয়স ১৮ বছর, শ্রীচরণ কর্মকার বয়স ১৬ বছর ও সুরজ প্রসাদ বয়স ৪২ বছর।‌

আরও পড়ুনঃ অপেক্ষা শেষ! ঘণ্টাখানেকে ৩ জেলায় কাঁপিয়ে ঝড়বৃষ্টি-বজ্রপাত, রাতেই ভিজবে কলকাতা? লেটেস্ট আপডেট

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার বিকেল নাগাদ বৃষ্টির সময় বানজোড়া বড় পুকুরের পাশে গাছের তলায় আশ্রয় নিয়েছিল। সেই সময়ই প্রবল ঝড় বৃষ্টিতে বাজ পড়ে জখম হয় রূপক রাজোয়াড় , শ্রীচরণ কর্মকার ও সুরজ প্রসাদ। বরাবাজার থানার পুলিশ ও স্থানীয় মানুষ তাদের উদ্ধার করে পুরুলিয়া দেবেন মাহাত সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাদের তিন জনকেই মৃত বলে ঘোষণা করেন।

বিক্ষিপ্তভাবে দক্ষিণের বিভিন্ন জেলাতে বৃষ্টি হলেও জেলা পুরুলিয়াতে বৃষ্টির দেখা মেলেনি বিগত দিনে। দীর্ঘ অপেক্ষার পর বৃষ্টির দেখা মেলায় অনেকটাই স্বস্তি পেয়েছে জেলার মানুষেরা। কিন্তু তার মধ্যেই ঘটে গেল এই মর্মান্তিক ঘটনা। পুরুলিয়ার বরাবাজার থানার বানজোড়া বান্দোয়ান এলাকায় বাজ পড়ে প্রাণ গেল তিন ব্যক্তির। ‌ ঘটনাকে ঘিরে শোকস্তব্ধ এলাকার মানুষেরা। ‌অন্যদিকে, পুঞ্চা থানা বাগদা এলাকায় প্রিয়া সিং সর্দার (৩৫) নামে এক মহিলা নিজের বাড়িতে কাজ করার সময় বজ্রপাতে আহত হন।

প্রসঙ্গত, দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ঝড়বৃষ্টি হচ্ছে। আজও বেশ কিছু জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিকেলের পর থেকে বেশ কিছু জেলা ইতিমধ্যেই ঝড়বৃষ্টিতে ভিজেছে।  ধীরে ধীরে আবহাওয়া পরিবর্তনের ইঙ্গিত পাওয়া মিলেছে। বৃষ্টি শুরু হয়েছে জেলায় জেলায়। তেমনই পুরুলিয়ায় ঝড়বৃষ্টি শুরু হয় সন্ধ্যা গড়াতেই। ঘন ঘন বাজের সতর্কতা আগেই দিয়েছিল হাওয়া অফিস।

শর্মিষ্ঠা ব্যানার্জি