মৃত কলকাতার বাসিন্দা শঙ্কর মোহন দাস

Kanchenjunga Express Accident: সাড়ে আটটায় বাড়িতে ফোন করে শেষ কথা, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত কলকাতার বাসিন্দা

কলকাতা: উত্তরবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কলকাতার এক বাসিন্দার। এখনও পর্যন্ত জানা গিয়েছে সোমবারের রেল দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে, আহত বহু। মৃতদের মধ্যে কলকাতার বাসিন্দা রয়েছেন একজন। মৃতের নাম শঙ্কর মোহন দাস, বয়স ৬২ বছর। ক্ষতিগ্রস্ত কম্পার্টমেন্টে তিনি ছিলেন।

আর এম এস ডিপার্টমেন্ট অর্থাৎ পার্সেল ভ্যানে কর্মরত ছিলেন তিনি। ৮:৩০ নাগাদ শেষ ফোনে কথা হয় পরিবারের সঙ্গে। দুর্ঘটনা ঘটার পর থেকে যোগাযোগ করা যাচ্ছিল না। ১০:২৫ নাগাদ পরিবার-পরিজনেরা শিয়ালদহ স্টেশনে অনুসন্ধান কেন্দ্রে এসে যোগাযোগ করেন। পরবর্তীতে খবর পাওয়া যায় তিনি দুর্ঘটনায় মৃত।

আরও পড়ুন: ‘বগির নীচে সব বডি পড়ে আছে, ওরা খুঁজছে’! দলা পাকানো কান্না দুর্ঘটনাগ্রস্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রীর

সোমবার সকালে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে শিয়ালদহের দিকে রওনা দিয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ফাঁসিদেওয়ার রাঙাপানি স্টেশনের কাছে সকাল ৮টা ৫০ মিনিট নাগাদ আচমকা ওই ট্রেনে পিছন দিক থেকে একটি মালগাড়ি এসে ধাক্কা মারে।

আরও পড়ুন: পরিত্যক্ত ডোবা থেকে আসছে কান্নার আওয়াজ, সামনে যেতেই চক্ষু চড়কগাছ সকলের! ভয়ঙ্কর কাণ্ড চুঁচুড়ায়

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের চারটি কামরা লাইনচ্যুত হয়েছে। তার মধ্যে অন্তত দু’টি কামরা মালবাহী। এখনও পর্যন্ত আট জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহতের সঙ্গে ৩০-এর বেশি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। পিছনের দিকে মালবাহী কামরায় ধাক্কা লাগায় হতাহতের সংখ্যা কিছুটা হলেও কমের দিকে, নইলে মৃত্যু ভয়াবহ রূপ নিতে পারত।