রেল দুর্ঘটনা

Kanchenjunga Express Accident: ভয়ঙ্কর দুর্ঘটনায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পরপর মৃত্যু! কিন্তু তার পরের ঘটনা কী অমানবিক! কী অভিযোগ উঠল?

জলপাইগুড়ি: সোমবার সকালের ভয়াবহ রেল দুর্ঘটনায় শোকের ছায়া রাজ্যজুড়ে। চলছে যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ। তারই মধ্যে রেলওয়ে সার্ভিসের কর্মীদের তরফে একাধিক অভিযোগ উঠে এল মর্গের কর্মীদের বিরুদ্ধে। মর্গে মৃতদেহ সংরক্ষণে ৬ হাজার টাকার দাবি করার অভিযোগ উঠল!

অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গিয়েছে ইতিমধ্যেই। ঘটনার সত্যতা এবং তদন্তের আশ্বাস দিয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির মেয়র গৌতম দেব। সোমবার সকাল পৌনে নটা নাগাদ আচমকাই রাঙাপানি এলাকায় দাঁড়িয়ে থাকা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে একই লাইনে পেছন থেকে তীব্র গতিতে ছুটে আসা একটি মাল গাড়ির ধাক্কায় বেলাইন হয়ে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পেছনের তিনটি বগি।

আরও পড়ুন: এই জিনিসটি কী বলতে পারবেন? জানেন না বিজ্ঞানীরাও! শুনে তাজ্জব হয়ে যাবেন, কীভাবে এল এটা?

ঘটনায় মৃত ৯ ও আহতের সংখ্যা ত্রিশের উপর। বেশ স্পর্শকাতর হয়ে রয়েছে পরিস্থিতি। এরই মধ্যে যে অভিযোগের ছবি উঠে এসেছে, তাতে জানা যায়, RMS এর প্রাক্তন কর্মী শঙ্কর মোহন দাস কাগজপত্রের প্রয়োজনে এনজিপি এসেছিলেন। রেলের পার্সেল বগিতে কলকাতা ফিরছিলেন তিনি। দুর্ঘটনায় ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

পরিবারের সদস্যরা কলকাতা থেকে এনজেপি-র উদ্দেশ্যে রওনা দিয়েছেন। কিন্তু মৃতদেহ মর্গে সংরক্ষিত রাখতে মর্গের কর্মীরা সাড়ে ছয় হাজার টাকা দাবি করছেন বলে অভিযোগ করেন মৃতের আত্মীয় স্বজন। ইতিমধ্যেই পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তরবঙ্গে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী ফিরে গেলেই এ বিষয়ে খোঁজ নেওয়ার আশ্বাস দেন মেয়র।

—– সুরজিৎ দে