Kanchenjunga Express Accident: সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফেরা! গোটা পরিবার কীভাবে বাঁচল, গায়ে কাঁটা দেবে জানলে

নবদ্বীপ: দুর্ঘটনার কবলে পড়া কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে নবদ্বীপের একটি পরিবার প্রফুল্ল নগর মাঠের বাড়িতে ফিরে মঙ্গলবার দুপুর দুটো নাগাদ তীব্র ভয়াবহতার বর্ণনা দিল। সোমবার সকালে শিলিগুড়ির কাছে দাঁড়িয়ে থাকা শিয়ালদহগামী ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনে ধাক্কা মারে একটি মালগাড়ি। ঘটনায় মৃত এবং আহতদের সংখ্যা একাধিক। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে আগরতলা থেকে নবদ্বীপে ফিরছিলেন শিশু-সহ একটি পরিবার। দুর্ঘটনার কবলে পড়ে তাঁরাও কমবেশি আহত হন।

নবদ্বীপের ওই পরিবারটি সোমবার দুপুরে দুর্ঘটনাস্থল থেকে প্রথমে মালদা টাউন, পরে মালদা টাউন থেকে বালুরঘাট এক্সপ্রেস ট্রেনে সোমবার গভীর রাতে নবদ্বীপ ধাম স্টেশনে নেমে বাড়িতে পৌঁছনয় শিশু-সহ আট সদস্যের ওই পরিবারটি। পাশাপাশি মঙ্গলবার দুপুরে দুর্ঘটনার কবলে পড়েও সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা ওই পরিবারের সঙ্গে দেখা করে মঙ্গল কামনা করেন ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পারুল দেবনাথ।

আরও পড়ুন: একের পর এক! ফের ট্রেনই কেড়ে নিল তরতাজা ৩ প্রাণ, মুহূর্তের মধ্যেই সব শেষ

আরও পড়ুন: তীব্র গরমে গভীর সমুদ্রে যেতে পারল না মাছ ধরার ট্রলার, অপেক্ষা বৃষ্টির

উল্লেখ্য, বালাসোর ট্রেন দুর্ঘটনার কয়েক মাস পরেই ফের দু’টি ট্রেনের ধাক্কা পশ্চিমবঙ্গেই। দুর্ঘটনার পরেই ঘটনাস্থলে আসেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। পাশাপাশি দুর্ঘটনস্থল পরিদর্শনে যান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষতিগ্রস্ত পরিবারদের পাশে থাকার সমস্ত রকম আশ্বাস দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। তবে দিনের পর দিন এভাবে ট্রেন দুর্ঘটনায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে ট্রেনের যাত্রী সুরক্ষা নিয়ে।

মৈনাক দেবনাথ